জ্যোতিষশাস্ত্র

বসন্ত পঞ্চমীর দিন বাড়িতে নিয়ে আসুন এই জিনিসগুলি, দূর হবে অভাব, ফিরবে সৌভাগ্য

আগামী ২৬শে জানুয়ারি অর্থাৎ বৃহস্পতিবার বসন্ত পঞ্চমীর উত্‍সব। শাস্ত্র মতে, এই দিনে কিছু বিশেষ জিনিস কিনে বাড়িতে আনলে ধন-সম্পদ বৃদ্ধি পায়। সেই জিনিস গুলি কী কী, চলুন দেখে নিই-  

১। শাস্ত্র মতে বসন্ত পঞ্চমীতে শিব পার্বতীর বিবাহের জন্য তিলকোৎসব অনুষ্ঠিত হয়। এই দিনে বিয়ের পোশাকের মতো বিবাহ সংক্রান্ত জিনিস কেনা খুবই শুভ বলে মনে করা হয়। এটি সৌভাগ্য বৃদ্ধি করে বলে বিশ্বাস করা হয়।

২। ফেং শুইতে, হলুদ রঙের ক্রিস্টাল বলকে শক্তির প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। বসন্ত পঞ্চমীতে হলুদ রঙের বিশেষ গুরুত্ব রয়েছে, এমন পরিস্থিতিতে বাড়ির প্রধান ফটকে হলুদ রঙের ক্রিস্টাল বল রাখলে শিশুদের লেখাপড়ায় বাধা দূর হয়।

৩। বসন্ত পঞ্চমীতে, সঙ্গীত জগতের সঙ্গে যুক্ত ব্যক্তিদের বাড়িতে বাঁশি ইত্যাদির মতো একটি ছোট বাদ্যযন্ত্র নিয়ে এসে মা সরস্বতীর চরণে নিবেদন করা উচিত। যারা গান শিখতে চান তাদের এই দিন থেকেই শুরু করা উচিত। এটা বিশ্বাস করা হয় যে এর দ্বারা মা সরস্বতীর আশীর্বাদ বর্ষিত হয় এবং ব্যক্তি সৃজনশীল হয়ে ওঠে।

৪। বসন্ত পঞ্চমীতে দেবী সরস্বতীর একটি নতুন ছবি বাড়িতে আনুন এবং উত্তর-পূর্ব কোণে রাখুন। এটি শিশুদের উপর ইতিবাচক প্রভাব ফেলে। পড়াশোনায় দুর্বল শিশুদের বুদ্ধিমত্তা বৃদ্ধি পায়।

৫। বসন্ত পঞ্চমীতে যানবাহন এবং বাড়ি কেনা অত্যন্ত শুভ এবং ফলদায়ক হয়। এর দ্বারা সর্বদা বিকাশ লাভ হয়

Related Articles

Back to top button