জ্যোতিষশাস্ত্র

চলতি মাসেই রয়েছে চন্দ্রগ্রহণ, কোন রাশির উপর উপর নেমে আসতে পারে বিপদ, জানতে পড়ুন

ধর্মীয় দৃষ্টিকোণ থেকে গ্রহণকে মোটেই শুভ বলে মেনে নেওয়া হয় না। আবার বৈজ্ঞানিক মতে, এই গ্রহণ কেবল জ্যোতির্বিদ্যাগত ঘটনা মাত্র। হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী, সূর্যগ্রহণ ও চন্দ্রগ্রহণ, উভয়েরই জীবনে নানান গুরুত্ব থাকে। বিশ্বাস করা হয় যে গ্রহণের সময় কোনও শুভ কাজ করা উচিত নয়। এমনকি, ঠাকুর পুজো করতেও বারণ করা হয় গ্রহণের সময়।

গত ৩০শে এপ্রিল ছিল সূর্যগ্রহণ। এর ঠিক ১৫ দিনের মাথাতেই ঘটতে চলেছে চন্দ্রগ্রহণও। জানা গিয়েছে, ২০২২ সালে দুটি চন্দ্রগ্রহণ হবে। প্রথম চন্দ্রগ্রহণটি হতে চলেছে মে মাসে ও দ্বিতীয়টি হবে নভেম্বরে।

জানা গিয়েছে, আগামী ১৬ই মে রয়েছে বছরের প্রথম চন্দ্রগ্রহণ। আর এই গ্রহণ হতে চলেছে বৃশ্চিক রাশিতে। ফলে এই রাশির জাতক-জাতিকাদের উপর এই চন্দ্রগ্রহণের বিশেষ প্রভাব পড়তে চলেছে। জানা যাচ্ছে, ১৬ই মে সকাল ৭টা ২ মিনিট থেকে দুপুর ১২টা ২০ মিনিট পর্যন্ত চলবে চন্দ্রগ্রহণ।

দেখে নেওয়া যাক চন্দ্রগ্রহণের সময় বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের উপর ঠিক কী প্রভাব পড়বে?

  • জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, বৃশ্চিক রাশিতে চন্দ্রগ্রহণের কারণে এই রাশির জাতকদের বিশেষ যত্ন নেওয়া খুব প্রয়োজন।
  • বৃশ্চিক রাশির জাতক জাতিকারা ব্যবসায় বাধার মুখে পড়তে পারে। এই কারণে চন্দ্রগ্রহণের পর অন্তত কিছু সময়ের জন্য লেনদেন না করাই শ্রেয়।
  • চন্দ্রগ্রহণের সময় বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের অনেকেই নানান ব্যক্তিগত সমস্যার সম্মুখীন হতে পারেন। এই কারণে এই সময় কোনও ধরনের বিতর্ক এড়িয়ে চলুন।

Related Articles

Back to top button