জ্যোতিষশাস্ত্র

যদি আপনার প্রিয় ফুল এগুলি হয় তা হলে আপনি কেমন প্রকৃতির মানুষ জেনে নিন

প্রত্যেক মানুষের স্বভাব যেমন ভিন্ন, ঠিক তেমনই তাঁদের পছন্দও ভিন্ন প্রকৃতির। কোনও ব্যক্তির পছন্দের জিনিসের ওপর ভিত্তি করে বলে দেওয়া যায় তার ব্যক্তিত্বের কথা। যেমন, কোনও ব্যক্তি কী ফুল পছন্দ করেন, তার ওপর নির্ভর করে বলা যায় তাঁর স্বভাব প্রকতির কথা।

লাল গোলাপ: লাল গোলাপ পছন্দ করা ব্যক্তিরা হন খুবই দয়ালু প্রকৃতির। এঁরা অন্যের প্রতি খুবই যত্নশীল হন। দরিদ্রদের সাহায্য করতে ভালবাসেন। যে কোনও কাজ অত্যন্ত ভেবেচিন্তে এবং সততার সঙ্গে করে থাকেন। নতুন শেখা কাজ অন্যদের সঙ্গে ভাগ করে নিতে পছন্দ করেন। এই মানুষরা অত্যন্ত শান্তিপ্রিয় হন। খারাপ সময় জীবনে এলে খুব স্থিরতার সঙ্গে তা মিটিয়ে নেন।

নীল গোলাপ: এই ফুল পছন্দ করা ব্যক্তিরা একটু তেজস্বী ও স্পষ্ট বক্তা হন। মনের দিক থেকে এঁরা খুবই নরম প্রকৃতির হন। পরিবারের সকলকে নিয়ে চলতে ভালবাসেন। সাহসিকতার কাজ করতে খুব পছন্দ করেন। এঁদের মধ্যে ধৈর্যের অভাব লক্ষ করা যায়। মাঝে মধ্যে অন্যরা এঁদের ভুল বোঝেন।

সূর্যমুখী: সূর্যমুখী ফুল যাঁদের প্রিয় হয়, তাঁরা খুবই সৎ এবং সাহসী প্রকৃতির হন। যে কাজে নতুন অভিজ্ঞতা পাওয়া যায়, সে রকম কাজ করতে এঁরা খুব উৎসাহী হন। এঁরা নিজের ভীষণ যত্ন নেন। নিজেকে নিজে রক্ষা করতে ভালবাসেন। এই মানুষদের কথা বলার ধরন এতটাই সুন্দর যে, অনেকেই এঁদের কথার জালে জড়িয়ে পড়েন। এঁরা ভ্রমণ প্রিয়। নিজের মানুষদের কাছ থেকে এঁরা খুব একটা সাহায্য পান না বললেই চলে।

জুঁই ফুল: জুঁই ফুল পছন্দ করা ব্যক্তিরা প্রেমিক ও মজাদার প্রকৃতির মানুষ হন। নিজেও খুশি থাকেন এবং অন্যকেও খুশি রাখতে পছন্দ করেন। এঁরা কাউকে কোনও কথা দিলে তা খুব নিষ্ঠার সঙ্গে পালন করেন। অন্যেরা এঁদের খুবই বিশ্বাস করেন। ছোট বড় সব রকম কাজ এঁরা করে থাকেন। পরিষ্কার পরিছন্ন থাকতে পছন্দ করেন। একা নিজেকে সময় দিতে পছন্দ করেন।

Related Articles

Back to top button