জ্যোতিষশাস্ত্র

সুদিন আসার আগেই সংকেত দেন শনিদেব, আপনার সঙ্গেও কী এই ঘটনাগুলি ঘটছে, জানবেন শীঘ্রই আসছে সুখবর

জ্যোতিষশাস্ত্রে শনিদেবকে কর্মফলদাতা ও দণ্ডাধিকারী দেবতা বলে গণ্য করা হয়। ব্যক্তির কর্ম অনুযায়ী তাদের ফল প্রদান করেন শনিদেব। যারা ভালো কাজ করেন, তাদের শনি সুফল দেন। আবার কুকর্মের সঙ্গে যুক্ত ব্যক্তি শনির রোষের মুখে পড়েন। শনিদেব প্রসন্ন হলে যেমন কোনও গরীব ব্যক্তিকে ধনী করে দিতে পারেন, আবার যদি তিনি রুষ্ট হন তাহলে ধনী ব্যক্তিকে পথেও বসাতে পারেন।

জ্যোতিষশাস্ত্র মতে, শনিদেব এমন কিছু সংকেত দেন, যা দেখলে বোঝা যাবে আপনার জীবনে সুদিন আসতে চলেছে কী না! প্রতি শনিবার আপনার সঙ্গে যদি নিম্নলিখিত কোনও ঘটনা ঘটে, তাহলেই বুঝবেন তা শনিদেবের সংকেত যে আপনার সঙ্গে শীঘ্রই ভালো কিছু হবে।

সেই সংকেতগুলি কী কী, জেনে নেওয়া যাক-

১। সাফাইকর্মী দেখলে

শনিবার কোনও সাফাইকর্মী বা ঝাড়ুদার দেখা দেওয়াও অত্যন্ত শুভ। আপনাদের বাড়িতে কাজের লোক থাকলে তাঁদের শনিবার কিছু দান করুন। এর ফলে আপনাদের ধন-ধান্যে বৃদ্ধি হবে।

২। সকালে ভিখারিকে দেখা

মনে করা হয় শনিবার সকালে ভিখারি দেখলে ও সেই ভিখারি আপনার কাছ থেকে কিছু চাইলে, তাকে শুভ ইঙ্গিত মনে করবেন। শাস্ত্র মতে এমন কিছু ঘটলে বুঝতে হবে যে শনি আপনার ওপর প্রসন্ন রয়েছে। আপনিও সকালবেলা ভিখারিকে দেখলে তাঁদের সাধ্যমতো সাহায্য করুন।

৩। কালো গোরু

শনিবার কোনও গুরুত্বপূর্ণ কাজের জন্য বাইরে যাওয়ার সময় কালো গোরু দেখা দেওয়া অত্যন্ত শুভ। এর ফলে আপনার সেই কাজটি অবশ্যই পূর্ণ হবে। শনিবার অবশ্যই কালো গোরুর পুজো করুন। সম্ভব হলে, এদিন কালো গোরু দান করা শুভ, এর ফলে জীবনের সমস্ত কষ্ট দূর হতে পারে।

৪। কাক

শনিবার কোনও কাক বাড়ির আঙিনায় বা প্রবেশদ্বারের সামনে রাখা জলের পাত্র থেকে জল পান করলে একে শুভ সংকেত মনে করা হয়। মনে করা হয় এর ফলে শনি প্রসন্ন হন। তবে শনিবার কাক মাথায় ঠোকর মারলে আপনাকে সতর্ক হতে হবে। এমন ঘটলে বুঝতে হবে যে শনি আপনার প্রতি অসন্তুষ্ট।

৫। কালো কুকুর

শনিবার শনি মন্দিরের সামনে কালো কুকুর দেখা দেওয়াও অত্যন্ত শুভ। আপনার জীবনে শুভ সংকেত বয়ে নিয়ে আসে এই কালো কুকুর। শনিবার কালো রঙের কুকুরকে রুটি খাওয়ান। এর ফলে শনির আশীর্বাদ লাভ করবেন।

Related Articles

Back to top button