জ্যোতিষশাস্ত্র

শ্রাবণ মাসে কয়েকটি রাশির ওপর বাড়বে শনির সাড়ে সাতি, জেনে নিন আপনার রাশি আছে কি না!

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী গ্রহরাজ শনি মানুষের দোষ গুন বিচার করে তাঁকে ফলাফল দান করেন। অর্থাৎ তিনি মানুষকে তাঁর কর্মফল দেন। তাই মানুষ তাঁর দৃষ্টিকে খুবই ভয় পান। শাস্ত্র অনুযায়ী, গ্রহরাজ শনি প্রতিটি রাশিতে সাড়ে সাত বছর ধরে অবস্থান করেন। আর এই সময়কে বলা হয় শনির সাড়ে সাতি। এই সাড়ে সাত বছর প্রতিটা জাতক-জাতিকার ক্ষেত্রে খুবই তাৎপর্যপূর্ণ একটি অধ্যায়। এই সময় কিছু মানুষ নিজের কর্মের জোরে রাজা হয়ে যেতে পারেন আবার কিছু মানুষ ফকিরও হয়ে যেতে পারেন।

শ্রাবণ মাস থেকে কিছু রাশির উপর গ্রহরাজ শনির দৃষ্টি আরো বাড়তে চলেছে। তবে অনেক জোতিষীর মতে এই সাড়েসাতি কিন্তু আতঙ্কের নয় বরং মানুষের জীবন গড়ার একটি আদর্শ সময়। একজন কর্মকার যেমন লোহাকে পুড়িয়ে পিটিয়ে সরঞ্জাম তৈরি করে তেমনি শনিদেবও তার সাড়েসাতির মাধ্যমে একজন মানুষকে পরিশ্রমী ও লড়াকু করে তোলে্ন। এরপর সময় শেষ হলে তাঁকে তার প্রয়োজনীয় জিনিসও দিয়ে যান তিনি। তাই এবারে কোন কোন রাশির ওপর তার সাড়েসাতি চলবে দেখে নেওয়া যাক।

১. মিথুন- মিথুন রাশির অধিপতি হল বুধ। এই রাশির জাতক জাতিকার জন্মছকের সপ্তম ঘরে অধিষ্ঠান করে্ন শনি। কিন্তু এই মাসে শনি অষ্টম ঘরে বিরাজ করবেন। আর এর ফলে কোনো পাকা কাজ ভেস্তে যেতে পারে। এমনকি পরিশ্রমের সঠিক ফলও না মিলতে পারে।

২. ধনু- ধনু রাশির অধিপতি হল বৃহস্পতি। ধনু রাশির সাড়ে সাতি অবশ্য আগের বছর থেকেই শুরু হয়েছিল, এখন যার দ্বিতীয় পর্যায়ে চলছে। এর ফলে অর্থলাভের সম্ভাবনা থাকলেও স্বাস্থ্য নিয়ে ভোগান্তি হতে পারে।

৩. মকর- মকর রাশির অধিপতি স্বয়ং গ্রহরাজ। এই রাশিতে শনির ঢাইয়া চলছে। এই রাশির জাতক-জাতিকার সপ্তম ঘরে শনি অধিষ্ঠান করেন। কিন্তু এই মাসে অষ্টম ঘরে অবস্থান করবেন গ্রহরাজ শনি। যার জন্য সংসারে কলহ এবং অর্থাভাবের সম্ভাবনা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button