বিনোদন

২০ কোটি টাকারও বেশি কর ফাঁকি দেওয়ার অভিযোগ সোনু সুদের বিরুদ্ধে! অভিনেতা ও তাঁর সহকারীর বাড়িতে তল্লাশি আয়কর দফতরের

করোনাকালে সকল অভাবী মানুষদের সাহায্য করে তাঁদের জন্য দেবদূত হয়ে এসেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা সোনু সুদ। করোনা অতিমারীতে সকল মানুষদেরকে সাহায্য করে হিরো হয়ে উঠেছেন তিনি। কিন্তু এবার তাঁরই বাড়িতে হানা দিয়েছে আয়কর দফতরের লোকজন। জানা গিয়েছে ২০ কোটি টাকারও বেশি আয়কর ফাঁকি দিয়েছেন অভিনেতা। খবর শুনে শোরগোল পড়ে গিয়েছে নেটপাড়ায়।

গোটা বিষয় নিয়ে আয়কর দফতরের তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। প্রসঙ্গত নিজের স্বেচ্ছাসেবী সংস্থার জন্য বিদেশে থেকেও ২ কোটি ১০ লক্ষ টাকা সংগ্রহ করেছিলেন অভিনেতা। কিন্তু এদিকে ভারতীয় আইনে এই কাজ নিষিদ্ধ বলে জানাচ্ছে আয়কর দফতর। তল্লাশি চালানো হয়েছে সোনু সুদ এবং তাঁর সহকারীর বাড়িতে। আয়কর ফাঁকি দেওয়ার একাধিক প্রমাণও পাওয়া গিয়েছে। দাবি আয়কর সংস্থার।

এদিকে জানা গিয়েছে ২০টি ভুয়ো এন্ট্রির কথা। কিছু ব্যক্তি স্বীকার করেছেন টাকার বদলে তাঁরা সোনু সুদকে চেক দিয়েছেন। মূলত কর বাঁচানোর জন্য বেশকিছু ভুয়ো ঋণ এবং বিভিন্ন কারচুপি করার ঘটনা সামনে এসেছে। আয়কর দফতরের থেকে জানানো হয়েছে, সব মিলিয়ে ২০ কোটি টাকারও বেশি আয়কর ফাঁকি দিয়েছেন সোনু সুদ। সমাজসেবা করার জন্য গত বছরের জুলাই মাস নাগাদ ‘সোনু সুদ চ্যারিটি ফাউন্ডেশন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা খুলেছিলেন অভিনেতা।

চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত প্রায় ১৮ কোটি টাকা সংগ্রহ করেছেন তিনি। তার মধ্যে ১ কোটি ৯০ লক্ষ টাকা সমাজসেবামূলক কাজে ব্যবহার করা হয়। বাকি টাকা এখনও পড়ে রয়েছে বলে জানা গিয়েছে। এই মুহূর্তে আয়কর সংস্থার নজর রয়েছে সোনু সুদের সঙ্গে লখনউয়ের একটি আবাসন সংস্থার চুক্তিতে। এই বিষয় নিয়ে এদিকে বিজেপি-বিরোধী দল দাবি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠকের পরই সোনু সুদের বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে।

অন্যদিকে আম আদমি পার্টি ও মহারাষ্ট্রের শিবসেনা মনে করছে এই সমস্ত কিছু বিজেপির কারসাজি। কিন্তু আয়কর দফতর বিবৃতিতে জানিয়েছে, তারা প্রমাণ পেয়েছে সোনু সুদের আয়কর ফাঁকির। সমস্ত দিক থেকে সোনু সুদের উপর নজর রাখা হয়েছে। কিন্তু এরই মধ্যে রাজনৈতিক দলগুলো নিজেদের স্বার্থ খুঁজে বেড়াচ্ছে। শেষমেষ দেশের জন্য কাজ করে কর ফাঁকির বিতর্কে জড়িয়ে পড়লেন অভিনেতা।

Related Articles

Back to top button