বিনোদন

“বাঙালি খাবার খাওয়ার থেকে আরামদায়ক কিছু নেই!” শেষমেষ ভাত-ডাল-আলু সেদ্ধর স্বাদ পেয়ে মন ভরলো ‘বিলেত ফেরত’ অভিনেত্রী শ্রীলেখার!

টলিউডের স্পষ্টবাদী, জনপ্রিয়-পরিচিত এবং চর্চিত অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। নানা সময়ে নানা বিতর্ক উঠে এসেছে তাঁকে ঘিরে। বছর ৪৫ পেরোলেও, তাঁর ঠোঁট কাটা স্বভাবের জন্য সবসময়ই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন। ইদানিংকালে অনুরাগীদের সঙ্গে বেশ প্রশ্ন-উত্তরের খেলায় মেতে ছিলেন। সেখানে অনুরাগীদের কটূক্তির জবাবও দিয়েছেন।

সম্প্রতি ঘুরে বেড়িয়েছেন বিদেশে। কাজের জন্যই ভেনিস গিয়েছিলেন অভিনেত্রী। ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে ডাক পেয়েছিলেন তিনি। সেখানে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন শ্রীলেখা মিত্র। তবে ইউরোপ সফরে থাকাকালীনও তাঁকে নিয়ে হয়েছে নানা বিতর্ক। এরইমধ্যে জানা গেল বিদেশে চুটিয়ে থাকাকালীন একটি জিনিসকে খুব মিস করেছেন। আর তা হলো বাড়ির তৈরি বাঙালি খাবার।

বিদেশে থাকা মানেই সেখানে বাড়ির খাবার জুটবে না। তাই বাড়িতে এসেই তড়িঘড়ি বাঙালি খাবার ডাল, ভাত, আলু সেদ্ধ খেতে বসে গেলেন অভিনেত্রী। সঙ্গ দিয়েছেন তাঁর পোষ্য। সকলেরই জানা কতটা পশুপ্রেমী অভিনেত্রী। এদিন খাবার খুবই সাধারণ ছিল। কিন্তু তার স্বাদ অমৃত। অভিনেত্রীর চোখে মুখে তা প্রকাশ পেয়েছে। এদিন ঘরে ফিরে বাঙালি খাবারের স্বাদ নেওয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অভিনেত্রী। সঙ্গে ছিল ভিডিও।

সেখানে দেখা গিয়েছে বাঙালি খাবার প্রাণভরে খাচ্ছেন তিনি। রান্না অবশ্য শ্রীলেখা করেননি। করেছেন বোন কাম বন্ধু শুক্লা বি হাজরা। এই ব্যক্তিত্বই অভিনেত্রীর জন্মদিনে কিউই ফলের কেক তৈরি করেছিলেন। ভিডিওতে দেখা গিয়েছে নিজে বাঙালি খাবারের স্বাদ গ্রহণ করার সঙ্গে, সেখান থেকে নিজের পোষ্যকেও খাইয়ে দিচ্ছেন।

বিনা মেকআপে, বাড়ির সাধারণ টি-শার্টে ক্যামেরার সামনে ধরা দিয়েছেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় ছবি ও ভিডিওটি পোস্ট করে লিখেছেন, “সেরা আরামদায়ক খাবার। এতদিন ক্রেপেস, পিৎজা, রিসোটো খাওয়ার পর ভাত-ডাল-আলু সিদ্ধ খেতে পাচ্ছি। ভালোবেসে রেঁধেছে আমার বান্ধবী শুক্লা বি হাজরা। এই স্বাদের ভাগ হয় না।” ভিডিওতে তাঁর ভাবভঙ্গি দেখে বোঝাই গিয়েছে বিদেশে কতখানি মিস করছিলেন বাঙালি খাবারকে।

জন্মদিনে জুরিখে এক বাঙালি পরিবার সাজিয়ে-গুছিয়ে তাঁকে ভোজ খাইয়েছিলেন। কিন্তু নিজের বাড়িতে আরাম করে বসে বাঙালি খাবারের লাভ ওঠানো আলাদাই ব্যাপার। তবে শেষমেষ অভিনেত্রী তার স্বাদ পেয়েছেন। আর সেই আনন্দ সোশ্যাল মিডিয়ায় সকলের সঙ্গে ভাগও করে নিয়েছেন।

Related Articles

Back to top button