বিনোদন

ফিরছে ‘প্রাক্তন’! একই পর্দায় দেবশ্রী-প্রসেনজিত-ঋতুপর্ণা, কোন নতুন ইতিহাস গড়ার দিকে এগোচ্ছে টলিজগত?

প্রায় ১৫ বছর পর ফের আবার একসঙ্গে পর্দায় ফিরেছিলেন প্রসেনজিত ও ঋতুপর্ণার জুটি। শিবপ্রসাদ-নন্দিতার হাত ধরে ‘প্রাক্তন’ ছবির মধ্যে দিয়ে ফের একবার বড় পর্দা মাতায় এই জুটি। এবার ফের এক ‘প্রাক্তন’-এর ফেরার পালা। প্রসেনজিত ও দেবশ্রী রায়। একসময়ে রীতিমতো পর্দা কাঁপিয়েছে এই জুটি। আবার প্রায় দু-দশক বাদে তাদের এক্সঙ্গে পর্দায় ফেরার পালা। তবে সবচেয়ে বড় চমক হচ্ছে,  প্রসেনজিত-দেবশ্রীই নন, তাদের সঙ্গে একই পর্দায় দেখা যাবে ঋতুপর্ণাকেও, যা সত্যিই বাংলার চলচ্চিত্র জগতের এক ঐতিহাসিক কাণ্ড।

এই তিন তারকাকে একই পর্দায় ফেরানোর নেপথ্যে রয়েছেন সেই শিবপ্রসাদ ও নন্দিতা। এবার বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে, তাহলে কী প্রসেনজিত ও দেবশ্রীর মাঝের অভিমানের পাহাড় ভাঙতে শুরু করেছে? নাকি সমস্ত রাগ, অভিমান, ইগো দূরে সরিয়ে কেবল অভিনয়ের খাতিরেই এই দুই প্রাক্তন আবার একসঙ্গে? অনেকেরই জানা যে, প্রসেনজিত ও দেবশ্রীর বিবাহ-বিচ্ছেদের পর এই দুই জুটিকে একসঙ্গে আর বড় পর্দায় দেখা যায়নি।

বাংলা চলচ্চিত্র জগতে সবসময়ই নিজেদের ছবি, ছবির গল্প দিয়ে দর্শকের মন কেড়েছেন শিবপ্রসাদ ও নন্দিতা। প্রসেনজিত-দেবশ্রী-ঋতুপর্ণাকে একই পর্দায় একসঙ্গে আনাটা বোধ হয় একমাত্র এই পরিচালক জুটির পক্ষেই সম্ভব। এর আগে, ‘প্রাক্তন’ ছবিতে যখন ফের প্রসেনজিত-ঋতুপর্ণার জুটি একসঙ্গে পর্দায় ফেরে, তখনই দর্শকদের মধ্যে বেশ হুল্লোড় পড়ে যায়। আর এবার প্রসেনজিত-দেবশ্রীর জুটির কামব্যাকেফ্র ক্ষেত্রেও যে এই একই ঘটনা ঘটতে চলেছে, তা বেশ আন্দাজ করা যায়।

তবে এই বিষয়ে এখনই কোনও মন্তব্য করতে চাননি শিবপ্রসাদ মুখোপাধ্যায়। অন্যদিকে, প্রসেনজিতও এই বিষয়ে একেবারেই চুপ। বরাবরই নিজেদের ফাটাফাটি গল্প ও কাস্ট নিয়ে তাক লাগান শিবপ্রসাদ ও নন্দিতা। এবারেও তার অন্যথা হবে না। ‘প্রাক্তন’-এর পর প্রসেনজিত ও দেবশ্রীকে নিয়ে এই পরিচালক জুটির নতুন ছবি টলিজগতে এক নতুন ইতিহাস রচনা করল।

Related Articles

Back to top button