সব খবর সবার আগে।

দেশপ্রেমিক থেকে ক্রিমিনাল হয়ে গেলেন ক্ষুদিরাম বসু! Zee5 কর্তৃপক্ষকে ক্ষমা চাইতে বলল বাংলা পক্ষ

কাল সারা দেশ জুড়ে স্বাধীনতা দিবস পালন করা হয়েছে। ব্রিটিশ শাসনের হাত থেকে আমাদের দেশকে স্বাধীনতা করতে যাঁরা শহিদ বেদিতে নিজেদের নাম লিখে গেছেন, কাল তাঁদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছে গোটা দেশ। আর ঠিক তার পরের দিন এক শহিদের ছবিকে ক্রিমিনালের তালিকাভুক্ত করে চরম অপমান করা হল।

Zee5- এ একটি ওয়েব সিরিজ চলছে, যার নাম হল অভয়। এই শো এর দ্বিতীয় সিজনের দ্বিতীয় পর্বের একটি দৃশ্যে দেখা যাচ্ছে, থানায় কিছু ক্রিমিনালদের ছবি লাগানো রয়েছে। আর সেই তালিকায় এক বাঙালি শহিদের ছবি জ্বলজ্বল করছে। ভারতের কনিষ্ঠতম শহিদ, বাংলার অগ্নিযুবক ক্ষুদিরাম বসু সেখানে অপরাধীদের মধ্যে স্থান পেয়েছেন। একজন দেশপ্রেমিক যিনি দেশকে ভালোবেসে দেশের মুক্তির জন্যে মাত্র ১৮ বছর বয়সে আত্মবলিদান দিয়েছেন তাঁর এমন চূড়ান্ত অবমাননা কেউ কি করে করতে পারে! এটি কি অনিচ্ছাকৃত কোন ভুল নাকি একটা জাতিকে অপমান করার চেষ্টা?

এই চূড়ান্ত নিকৃষ্ট ঘটনার প্রতিবাদে এবার এগিয়ে এলো বাংলার জাতীয়তাবাদী সংগঠন বাংলা পক্ষ। তাঁরা Zee5 কর্তৃপক্ষের উদ্দেশ্যে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে বাংলা পক্ষের এক কর্মী এমন অপমানকর ঘটনার বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, ‘এই অপমান শুধু বাংলার অপমান নয় সমগ্র ভারতের অপমান। আর এটা কোনো ভুল নয় এটা একটা অপরাধ।’

বাংলা পক্ষ Zee5 এর কাছে এই সিরিজটি প্রত্যাহারের দাবি করেছে। পাশাপাশি দ্রুত একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে এই জঘন্য অপরাধের জন্য বাঙালির কাছে এবং ক্ষুদিরাম বসুর কাছে ক্ষমাও চাইতে বলেছে। এছাড়া টুইটারে Zee5 কে ট্যাগ করেও এই ঘটনার তীব্র নিন্দা করেছে বাংলা পক্ষ। আপাতত এই ঘটনার জেরে উত্তপ্ত হয়ে আছে নেট দুনিয়া। প্রতিবাদের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এই ঘটনা বুঝিয়ে দিয়েছে এবার সময় এসেছে গর্জে ওঠার, দেখিয়ে দেওয়ার বাঙালিও প্রতিবাদ করতে জানে।

You might also like
Comments
Loading...