বিনোদন

মোদীর বেটি পড়াও অভিযানে সামিল হলেন ভাস্বর চট্টোপাধ্যায়, নিলেন এক কাশ্মীরি কন্যার পড়াশোনার দায়িত্ব!

টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা হলেন ভাস্বর চ্যাটার্জী।বাবা লোকনাথের ভূমিকায় অভিনয় করেছেন তিনি তুমুল জনপ্রিয়তা পেয়েছেন। সেইসঙ্গে সমাজের পিছিয়ে পড়া মানুষদের যথাযথ সাহায্য করে থাকেন। এবার তিনি একটি কাশ্মীরি মেয়ের সাহায্য করবেন বলে এগিয়ে এলেন।

হঠাৎ কাশ্মীর কে কেন বেছে নিয়েছে অভিনেতা? তিনি জানান ‘‘আমার দেশের বাড়ি বাঁকুড়াতেও খোঁজ নিয়েছি। বাংলার সব অভাব মোটামুটি পূরণ করেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, বেশ কয়েক বার কাশ্মীরে গিয়ে দেখেছি, ওখানকার মেয়েরা এখনও পর্দানসীন। বিয়ের বয়স হলেই পড়াশোনা বন্ধ করে বাড়িতে বসিয়ে দেওয়া হয়। চাকরি করার স্বাধীনতা নেই।’পাশাপাশি অভিনেতার করার দাবি বর্তমানে পর্যটন শিল্প বিস্তার লাভ করলেও সেখানে দিনমজুরদের অবস্থার তেমন কোনো উন্নতি ঘটে নি। এই পরিস্থিতিতে তিনি একটি মেয়ের সন্ধান পেয়েছেন আর্থিক পরিস্থিতি একেবারেই ভালো নয়।চতুর্থ শ্রেণীতে সে পরে, যে কোনো সময় তার পড়াশোনা বন্ধ হবে। এটা মানতে পারেননি তিনি।তাই তিনি তাঁর মায়ের নামে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংস্থার হাত ধরে শিক্ষার আলো পৌঁছে দিতে চান।

বর্তমানে কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কে দেশ আসার কথা শোনা গেল অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায় মুখ থেকেও।তিনি জানান ‘‘দিন বদলের ডাক এসেছে কাশ্মীরেও। এই ছোট মেয়েটি বড় হতে হতে কাশ্মীর আরও উন্নত হবে। ইচ্ছে, তখন আরও মেয়ের দায়িত্ব নেব। পাশাপাশি, বাংলার কোনও মেয়ে সমস্যায় পড়লে তার পাশেও থাকার চেষ্টা করব।’’

Related Articles

Back to top button