সব খবর সবার আগে।

ভারত-চীন বিবাদে টিকটক মালিকের কোনও হাত নেই : অভিনেত্রী ডেইজি শাহ

গালওয়ান উপত্যকায় ভারত ও চীন সংঘর্ষের জেরে ভারত থেকে বিদায় নিয়েছে টিকটকসহ ৫৯ টি চীনা অ্যাপ। সোশ্যাল মিডিয়ার প্লাটফর্ম টিকটকের উপস্থিত ছিলেন বহু ভারতীয় তারকাই। বলিউড অভিনেতা অভিনেত্রীরা অনেকেই বিভিন্ন রকম ভাবে মনোরঞ্জন করতেন দর্শকদের। তাদের মধ্যে অন্যতম ছিলেন বলিউড অভিনেত্রী ডেইজি শাহ।

সম্প্রতি সংবাদমাধ্যম একটি সাক্ষাৎকারে ডেইজি ভারতে টিকটক ব্যান হওয়া নিয়ে তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন। ডেইজি নিজেও টিকটকের মাধ্যমে তাঁর অনুরাগীদের মনোরঞ্জন করতেন। এবার তিনি মুখ খুললেন এই বিষয়ে।

তিনি এই সাক্ষাৎকারে স্পষ্ট জানান যে, বর্তমান পরিস্থিতি কী চলছে তিনি তা নিয়ে সম্পূর্ণ অবগত। তিনি সম্পূর্ণ বিশ্বাস করেন যে ভারতীয় চীনার সঙ্গে কোনোভাবেই ডিল করতে চান না। চীনের অ্যাপ ব্যবহার করে আমরা তাদেরকে কেন লাভের মুখ দেখাব এই প্রশ্নই করেছেন ডেইজি।

তিনি আরো জানিয়েছেন যে, টিকটকের মালিক এখন সবথেকে ভুক্তভোগী হচ্ছেন। ডেইজি এই বিষয়ে পুরোপুরি নিশ্চিত যে ভারত ও চীনের সংঘর্ষের ব্যাপারে টিকটক মালিকের কোনও হাত নেই। কিন্তু বর্তমানে যে পরিস্থিতি তাতে আমাদের নিজেদের দেশকে আগে সমর্থন করতে হবে, অন্যান্য দেশগুলোর কথা এখন আমাদের ভাবলে চলবে না। তিনি কেন্দ্রীয় সরকারের ভারতে টিকটক ব্যানের সিদ্ধান্তকে সম্পূর্ণ সমর্থন জানিয়ে বলেছেন, এই সমস্যা নোটবন্দির সিদ্ধান্তের তুলনায় কিছুই না। তাই এর সঙ্গে আমাদের অসুবিধা হওয়ার কথাও নয়।

অভিনেত্রী বলছেন যে, সরকার যখন এই সিদ্ধান্ত নিয়েছে নিশ্চয়ই সমস্ত দিক ভেবে চিন্তেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী বছরে টিকটক ভারতে দেখা যাবে কিনা সেই প্রসঙ্গে ডেইজি বলছেন যে টিকটকে কর্মরত তাঁর এক বন্ধু বলেছেন যে এটি সম্ভবত অস্থায়ী একটি সিদ্ধান্ত। টিকটক নতুন কাউকে অ্যাকাউন্ট খুলতে দিচ্ছে না ঠিকই কিন্তু যারা পুরনো অ্যাকাউন্ট ইউজার তাদের অ্যাকাউন্টগুলো থেকে যাচ্ছে।

ভারত সরকারের এই সিদ্ধান্তের ফলে টিকটকের প্যারেন্ট সংস্থা বাইট ডান্স প্রায় ৬ বিলিয়ন ডলারের ক্ষতির সম্মুখীন হবে বলে অনুমান করা হচ্ছে।

You might also like
Comments
Loading...
Share