বিনোদন

ফের বড় পর্দায় রানিমা, শর্মিলা ঠাকুরের অভিনীত চরিত্রে এবার নিজেকে গড়ে তুলবেন দিতিপ্রয়া

জি বাংলার সব ধারাবাহিকের মধ্যে এক ও অন্যতম যে ধারাবাহিকটি শুরুর দিন থেকে দর্শকের মন ছুঁয়ে এসেছে তা হল করুণাময়ী রানী রাসমনি। সন্ধ্যে সাড়ে ৬টা বাজলেই হাতে রিমোট নিয়ে টিভির পর্দার সামনে বসা চাই। রানীমার চরিত্রে দিতিপ্রিয়ার অসামান্য অভিনয়ের জন্য বরাবরই প্রশংসিত হয়ে এসেছেন নায়িকা। তার কাজের জন্যই সবসময় এই ধারাবাহিকটি টিআরপি-এর দৌড়েও বেশ ভালো স্থানেই থেকে এসেছে।

রানী রাসমনি চরিত্রে যখন অভিনয় শুরু করেন তখন দশম শ্রেণীর ছাত্রী ছিলেন দিতিপ্রিয়া। প্রথমে তাকে বলা হয়, মাত্র তিনমাসের জন্য এই ধারাবাহিকে থাকবেন তিনি। কিন্তু প্রথম থেকেই দর্শকের মন জয় করে নেন তিনি। তাকে ছাড়া এই ধারাবাহিক কেউ দেখবেন না, এই বলে সোশ্যাল মিডিয়াতে নানা পোস্টও করেন দর্শকমহলের একাংশ। এর জেরে সিদ্ধান্ত বদল করেন প্রযোজনা সংস্থা ও চ্যানেল কর্তৃপক্ষ। সিরিয়ালের টিআরপি যাতে কমে না যায় তাই থেকে গেলেন এই ছোট্ট নায়িকা। অতঃপর, যৌবন থেকে শুরু করে মধ্যবয়স্কা ও অবশেষে বার্ধক্য, সব সময়ের সঙ্গে তাল মিলিয়েই এই ধারাবাহিকে নিজের এক অনন্য জায়গা করে নিয়েছেন দিতিপ্রিয়া।

খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা ‘অপরাজিত’ উপন্যাসের শেষভাগ নিয়ে তৈরি শুভ্রজিৎ মিত্রের ছবি ‘অভিযাত্রিক’। এই ছবিতে অপুর চরিত্রে অভিনয় করছেন অর্জুন চক্রবর্তী ও অপর্নার চরিত্রে দেখা যাবে দিতিপ্রিয়াকে। সত্যজিৎ রায় অপুর ট্রিলজি শেষ করেছিলেন ১৯৫৯-এ ‘অপুর সংসার’ দিয়ে। ঠিক সেখান থেকেই শুরু হবে ‘অভিযাত্রিক’। প্রায় ষাট বছর পরে এই ছবির হাত ধরেই বাঙালীর নস্টালজিক চরিত্র অপু ফিরবে পর্দায়।

এই ছবিতে অর্জুন ও দিতিপ্রিয়া ছাড়াও রয়েছেন তনুশ্রী শঙ্কর, লীলার চরিত্রে দেখা জাব অর্পিতা চট্টোপাধ্যায়কে,

সব্যসাচী চক্রবর্তী থাকবেন শঙ্করের ভূমিকায় ও দীর্ঘদিন বাদে রানুর চরিত্র নিয়ে বড় পর্দায় ফিরছেন শ্রীলেখা মিত্র।

সম্প্রতি, ‘ইন্ডিয়ান প্যানোরামা ২০২০’-তে জায়গা পেল ‘অভিযাত্রিক’। ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ফিল্ম সিলেকশন কমিটি ইতিমধ্যেই এই ছবিকে মনোনীত করেছেন। এই উৎসবের আসরেই আবার বাঙালীর কাছে ফিরবে অপু। তবে দিতিপ্রিয়াকে অপর্নার চরিত্রে কেমন মানায়, তা দেখার জন্যও উৎসুক দর্শক।

Related Articles

Back to top button