বিনোদন

‘মা’দ’ক আর পাবজির জন্য একটা গোটা প্রজন্ম ধ্বংস হয়ে যাচ্ছে, অগ্নিপথ প্রকল্প সংশোধন আনবে’, কেন্দ্র সরকারের পাশে দাঁড়িয়ে সরব কঙ্গনা

বিজ্ঞাপন

মাঝে মধ্যেই নানান ধরণের বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে উঠে আসেন তিনি। বলা হয়, বিতর্ক আর কঙ্গনা রানওয়াত নাকি একে অন্যের পরিপূরক। এর আগে পয়গম্বর বিতর্কে বিজেপি নেত্রী নূপুর শর্মার পাশে দাঁড়িয়েছিলেন তিনি। আর এবার অগ্নিপথ প্রকল্প নিয়ে কেন্দ্র সরকারের পাশে দাঁড়িয়ে নিজের প্রতিক্রিয়া দিলেন কঙ্গনা। ইনস্টা স্টোরিতে শেয়ার করলেন নিজের মন্তব্য।

বিজ্ঞাপন

সেনাবাহিনীর লোকবল অক্ষুন্ন রেখে আধুনিকীকরণের জন্য কেন্দ্রের তরফে নতুন প্রকল্পের উদ্যোগ নেওয়া হয়েছে, যার নাম অগ্নিপথ। এর মাধ্যমে সেনায় অস্থায়ীভাবে চার বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। এদের পোশাকি নাম হবে ‘অগ্নিবীর’। ১৭ বছর থেকে ২১ বছর পর্যন্ত বয়সীরা এই প্রকল্পের সুবিধা পাওয়া যাবে। তবে চলতি বছরে ভর্তির সময়ে ২৩ বছরের যুবকরাও এই প্রকল্পের অংশ হতে পারবে।

বিজ্ঞাপন

কিন্তু কেন্দ্রের ঘোষিত এই অগ্নিপথ প্রকল্প গোটা দেশে সেনায় চাকরিপ্রার্থীদের মধ্যে তীব্র বিক্ষোভের সৃষ্টি করেছে। এভাবে অস্থায়ী পদে নিয়োগ নিয়ে অসন্তুষ্ট চাকরিপ্রার্থীরা। ইতিমধ্যেই দেশের নানান প্রান্তে বিক্ষোভ শুরু হয়েছে। সেই বিক্ষোভের আঁচ বাংলাতেও পড়েছে।

বিজ্ঞাপন

‘মা’দ’ক আর পাবজির জন্য একটা গোটা প্রজন্ম ধ্বংস হয়ে যাচ্ছে, অগ্নিপথ প্রকল্প সংশোধন আনবে’, কেন্দ্র সরকারের পাশে দাঁড়িয়ে সরব কঙ্গনা 2

বিজ্ঞাপন

এই বিষয়ে কেন্দ্র সরকারকে সমর্থন করে সরকারের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী কঙ্গনা রানওয়াত। নিজের ইনস্টা স্টোরিতে কঙ্গনা লেখেন, “ইজরায়েলের মতো একাধিক দেশে সেনার প্রশিক্ষণ নেওয়া বাধ্যতামূলক। প্রত্যেকেই জীবনের কয়েকটা বছর সেনার জন্য উৎসর্গ করে জাতীয়তাবাদ, নিয়মানুবর্তিতা শেখে এবং দেশকে রক্ষা করার আসল অর্থ জানতে পারে”।

‘মা’দ’ক আর পাবজির জন্য একটা গোটা প্রজন্ম ধ্বংস হয়ে যাচ্ছে, অগ্নিপথ প্রকল্প সংশোধন আনবে’, কেন্দ্র সরকারের পাশে দাঁড়িয়ে সরব কঙ্গনা 3

বিজ্ঞাপন

তিনি আরও লেখেন, “অগ্নিপথ প্রকল্প শুধু কেরিয়ার গড়ার বা রোজগার করার উপায় নয় এর ভিন্ন মানে রয়েছে। আগেকার দিনে গুরুকুলে যেতে হত এটাও প্রায় তেমনই আর এর জন্য টাকাও দেওয়া হচ্ছে। যুবপ্রজন্মের একটা বড় অংশ মাদক এবং পাবজি-র মতো গেমের নেশায় ধ্বংস হয়ে যাচ্ছে, তাঁদের সংশোধন প্রয়োজন”।

এর আগেও নানান বিষয় নিয়ে সরব হতে দেখা গিয়েছে কঙ্গনাকে। কৃষক আন্দোলনের সময়ও তিনি কেন্দ্র সরকারকে সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া জানান। এর জন্য তাঁকে অনেক কটাক্ষের মুখেও পড়তে হয়েছে বারবার। কিন্তু স্রোতের বিপরীতে হাঁটা কঙ্গনাকে দমিয়ে রাখা প্রায় অসম্ভব।

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading