বিনোদন

আশ্চর্য! অন্য রাজ্যে দাম কমানোর জন্য মিছিল করছে বামেরা অথচ বামশাসিত কেরালাতে পেট্রোল ডিজেলের দাম কমাতে নারাজ রাজ্য সরকার!

বিজ্ঞাপন

এ যে আজব দ্বিচারিতা। বামেদের মধ্যে অবশ্য এরকম দ্বিচারিতা দেখাই যায় বলে মত অনেকের তবুও এত বড় দ্বিচারিতা যে বামেরা করতে পারে তা ধারণার বাইরে বলে মত রাজনৈতিক মহলের‌। ঘটনাটা কী?

বিজ্ঞাপন

দিন দুয়েক আগে দিওয়ালির উপহার হিসাবে মোদি সরকার পেট্রোল ডিজেলের উপর কর ছাড় দেয়। এর পরবর্তীকালে পর পর ২২ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল (পশ্চিমবঙ্গ এবং কেরালা বাদে) পেট্রোল ডিজেলের উপর ছাড় বসিয়ে দাম কমায় যার ফলে স্বস্তির নিঃশ্বাস ফেলে সাধারণ মানুষ।

বিজ্ঞাপন

অন্যদিকে কলকাতায় বামপন্থী দলগুলো মিছিল করে যে কেন জ্বালানির দাম কমছে না মোদি সরকার কে জবাব দিতে হবে এবং মমতা সরকারকে ও জবাব দিতে হবে। কিন্তু নিজেদের শাসন করা রাজ্য কেরালা কোনভাবেই পেট্রোল ডিজেলের উপর কর ছাড় দেবে না বলে জানিয়ে দিল।

বিজ্ঞাপন

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এর সরকার জানিয়ে দিল যে তাদের রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ছাড় দেওয়ার নাকি কোন দরকার নেই। তাই স্বাভাবিকভাবেই কেরালা বাসীদের পেট্রোল ডিজেল সেই বেশি দাম দিয়েই কিনতে হবে।

বিজ্ঞাপন

কেরালার অর্থমন্ত্রী কে এন বালক গোপাল একটি প্রেস কনফারেন্সে আজব দাবি করেছেন। তার মতে যখন কেন্দ্র পেট্রোল এর উপর ৫ টাকা এবং ডিজেলের উপর ১০ টাকা কর ছাড় দিয়েছে তখন নাকি অটোমেটিক্যালি কেরালায় পেট্রোল এর উপর ৬.৫৬ পয়সা এবং ডিজেলের উপর ১২.৩০ টাকা ছাড় হয়ে গেছে।

যদিও সকলের প্রশ্ন কোনোরকম কর ছাড় না দিয়ে কী করে এত টাকা দাম কমতে পারে পেট্রোল ডিজেলের? তবুও এর কোনো সদুত্তর কেরালা সরকারের কাছে নেই। কেন কেরালা বাসীদের এই ঝামেলা পোহাতে হবে সেই নিয়ে উঠছে প্রশ্ন।

বিজ্ঞাপন

কেরালার অর্থমন্ত্রী কে এন বালাগোপাল কেন কর ছাড় দেওয়া হল না প্রশ্নের উত্তর যা দিয়েছেন তা এককথায় অবিশ্বাস্য! তিনি বলেছেন কেরালাতে ন্যাচারাল ডিজাস্টার এবং কোভিড রিলিফের যে কাজ চলছে তা নাকি ব্যাহত হবে যদি পেট্রোল ডিজেলের উপর কর ছাড় দেওয়া হয় তো‌, যা শুনে মুখ হাঁ হয়ে গেছে সকলের।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading