বিনোদন

মুসলিম হয়ে হিন্দু দেবতার পুজোয় শুভেচ্ছা, গণেশ চতুর্থীতে শুভেচ্ছা বার্তা জানানোয় মীরকে নীতিশিক্ষা কট্টরপন্থীদের

ফের সোশ্যাল মিডিয়ায় বিতর্কের মুখে মীর আফসার আলি। কারণ? ধর্ম দ্বৈরথ। মীর এমন একজন মানুষ যিনি শুধু নিজের ধর্মের পরবের সময়ই নয়, হিন্দু-খ্রিস্টান নানান ধর্মের উৎসবের সময়ই অনুরাগীদের সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানান। কখনও তাঁর সেই পোস্টে থাকে কোনও রসিকতা বা আবার কখনও সাধারণভাবেই শুভেচ্ছা জানান তিনি। তবে তাঁর এই শুভেচ্ছা বার্তা সাধারণ হোক বা রসিকতায় ভরা, ট্রোল যেন তাঁকে হতেই হবে।

আজ গণেশ চতুর্থী। এদিনের উপলক্ষ্যে আজ সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের শুভেচ্ছা জানান মীর। সিদ্ধিদাতা গণেশের একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, “শুভ হোক, সুস্থ থাকুন। গণপতি বাপ্পা মোরয়া”। খুব সাধারণ একটি পোস্ট। মিষ্টি একটি শুভেচ্ছা বার্তা। কিন্তু এই পোস্টের কমেন্টগুলি মোটেই সাধারণ নয়।

 

View this post on Instagram

 

A post shared by Mir Afsar Ali (@mirchimir13)

একের পর এক নানান কটাক্ষে ভরে গিয়েছে মীরের এই ছবির কমেন্ট বক্স। কট্টরপন্থীরা ছুটে এসেছেন তাঁকে নীতিশিক্ষা দিতে। ধর্মের পাঠ পড়াতে। একজন মুসলিম হয়ে তিনি কেন হিন্দু ধর্মের উৎসবের জন্য শুভেচ্ছা জানালেন, এমন ধরণের নানান প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়েছে অভিনেতা-সঞ্চালকের দিকে। একজনের কথায়, কোনও মুসলিম ব্যক্তিগতভাবে কোনও মূর্তিপূজার শুভেচ্ছা জানাতে পারেন না।

আরও পড়ুন- গণেশ চতুর্থীর দিন সিদ্ধিদাতা গণেশের ১০৮টি নাম জপ করুন, দূর হবে সমস্ত বাধা-বিপত্তি, আসবে সাফল্য

আবার অন্য এক ব্যক্তির কটাক্ষ, “মীর কে মুসলিম ভেবে গালাগালি করার প্রয়োজন নেই। জাস্ট মনে করুন, উনার নাম মীর চক্রবর্তী, নয়তো মীর ঘোষ। এটা মনে করে, সরে যান। প্রত্যেকের কর্মফল দুনিয়ায় ও পরজীবনে সে অবশ্যই পাবে”। আবার অন্য একজনের কথায়, ভারতে টিকে থাকার জন্যই নাকি মীর এমন পোস্ট করতে বাধ্য হয়েছেন। সেই ব্যক্তির ধারণা মীর এই পোস্ট নিজের মন থেকে করেননি।

তবে সকলেই যে মীরের এই উদ্যোগকে নিয়ে ট্রোল করেছেন তা নয়, মীরের এই মানসিকতাকে কুর্নিশও জানিয়েছেন অনেকেই। মীর বারবার প্রমাণ করেছেন যে মানবতার উপর কোনও ধর্ম হতে পারে না।

মীরের এই ছবিতে ‘ফুডকা’ আবার একটি মজার কমেন্ট করেছেন। তিনি লিখেছেন, “কমেন্ট পড়তে এসেছিলাম, পড়া হয়ে গেছে। তাই চলে যাচ্ছি”। তবে যাকে নিয়ে এত আলোচনা, যাকে কট্টরপন্থীরা এত নীতিশিক্ষার পাঠ পড়ালেন, সেই মীর কিন্তু এসব কমেন্ট বা ট্রোলের কোনও তোয়াক্কাই করেন না।

Related Articles

Back to top button