বিনোদন

আজব তো! রাস্তার কুকুর কে খেতে দেন বলে ৮ লক্ষ টাকা জরিমানা করা হলো এই মহিলাকে

অনেক মানুষই আছে যারা রাস্তার কুকুর কে খুব ভালোবাসেন। তারা রাস্তার কুকুরদের ডেকে দুবেলা খাওয়ান। তাদেরকে শীতকালে যত্নআত্তি করেন। আবার কিছু মানুষ আছে যারা এসব মানুষকে একদম সহ্য করতে পারেন না। এবার রাস্তার কুকুর নিয়ে একটি অবাক করা ঘটনা ঘটলো নভি মুম্বাই এ।

আবাসন চত্বরে রাস্তার কুকুরদের ডেকে খেতে দেওয়ার জন্য এক মহিলাকে জরিমানা করা হলো ৮ লক্ষ টাকা! যা করেছে সেই আবাসনের ম্যানেজমেন্ট সোসাইটি। সেই আবাসন এর এক বাসিন্দা অংশু সিংহ সংবাদমাধ্যমে জানিয়েছেন যে রাস্তার কুকুর কে আবাসন চত্বরে খেতে দেওয়ার জন্যই এই জরিমানা করা হয়েছে ওই মহিলাকে। দিনপ্রতি ৫০০০ টাকা করে জরিমানা ধার্য করা হয়েছে এবং যে জরিমানার পরিমাণ পৌঁছেছে ৮ লক্ষ টাকায়!

লীলা বর্মা নামে আবাসনের অন্য এক বাসিন্দা জানিয়েছেন যে, আবাসনের ভিতরে কুকুর ঘুরে বেড়ায়। আবাসনের অনেক বাসিন্দাই কুকুরদের খেতে দেন। আবাসনের নিরাপত্তারক্ষী গোটা বিষয়টা অনেক দিন ধরে লক্ষ্য রাখছিলেন। তিনি খাতায় নাম তুলে রাখছিলেন আবাসনের কারা কারা কুকুরদেরকে খেতে দেন। তার পর সেই নামগুলি ম্যানেজমেন্ট কমিটির হাতে তুলে দেন তিনি। তারপরই ওই ব্যক্তিদের জরিমানা করা হয়।

যদিও ম্যানেজমেন্ট সোসাইটির সভাপতি বিনীতা শ্রীনন্দন জানিয়েছে, কুকুরের জন্য বাচ্চারা আবাসনে দৌড়াদৌড়ি করতে ভয় পায়। বয়স্ক ব্যক্তিরাও ভয় পান। তাদের ডাকাডাকিতে রাতে ঘুম আসে না আবাসনের বাসিন্দাদের। কুকুরের জন্য আশপাশের এলাকা ঘিরে দেওয়া হয়েছে। কিন্তু তারপরেও কিছু বাসিন্দা তাদের খেতে দেন।

Related Articles

Back to top button