বিনোদন

কৃষক আন্দোলনকে তোল্লাই দেওয়া বিদেশীদের বিরুদ্ধে গর্জে ওঠায় কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরকে নিন্দনীয় ভাষায় আক্রমণ

কৃষক আন্দোলনের আঁচ গোটা দেশে তো বটেই, দেশের বাইরেও তা ছড়িয়ে পড়েছে। কৃষক আন্দোলনকে সমর্থন করে হলিউড গায়িকা রিহানা, সমাজকর্মী গ্রেটা থুনবার্গ ও নীল ছবির প্রাক্তন তারকা মিয়াঁ খালিফা বেশ কয়েকটি টুইট করেন। এরপরই দেশকে ঐক্যবদ্ধ রাখার ডাক দিয়ে ও বিদেশি প্ররোচনায় কর্ণপাত না করার আর্জি জানিয়ে একের পর এক টুইট করেন বলিউডের নানান তারকারা। এরপর সরকারের সমর্থনে মাঠে নামেন শচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি, অনিল কুম্বলে।, বিরাট কোহলি, রাহুল দ্রাবিড়, শিখর ধাওয়ানের মতো নানান ক্রিকেটাররা।

সৌরভ গাঙ্গুলি সরাসরি কোনও মন্তব্য না করলেও তিন শচিন তেন্ডুলকর ও অনিল কুম্বলের টুইট রিটুইট করে সমর্থন জানান। সরকারকে সমর্থন করে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়ে টুইট করে কিংবদন্তি ‘ভারত রত্ন’ প্রাপ্ত গায়িকা লতা মঙ্গেশকরও।

লতা মঙ্গেশকরের সরকারের সমর্থনে এই টুইট প্রকাশ্যে আসতেই নানান প্রতিক্রিয়া দেখানো শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। কেউ কেউ গায়িকাকে সমর্থন করে পোস্ট করলেও, কিছু কিছু মানুষ আবার লতা মঙ্গেশকরের বিরুদ্ধে সুর চড়ায়। তাঁরা গায়িকাকে ছোটো করতে গিয়ে নানান অকথ্য ভাষা ব্যবহার করে ও তাদের প্রতিক্রিয়া মাত্রা ছাড়িয়ে যায়। কুরুচিকর শব্দ প্রয়োগ করা হয় কিংবদন্তি গায়িকার বিরুদ্ধে। সেইসব কমেন্টের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

সরাসরি মৃত্যুকামনা থেকে শুরু করে আইটি সেলের তকমা লাগিয়ে দেওয়া, পরিবারের ইতিহাস রিসার্চ করা ইত্যাদি… এতটুকুও অবাক হই নি যদিও, এদের কাছ থেকে এর বেশি কিছু আশা করা যায় না।

Posted by Bengal Resurgence on Wednesday, 3 February 2021

 

শচিন তেন্ডুলকর টুইটে লেখেন, “ভারতের সার্বভৌমত্ব নিয়ে কোনও আপস নয়। বহিরাগত শক্তি দর্শক হতে পারে কিন্তু অংশগ্রহণকারী হতে পারে না। ভারতীয়রা ভারতকে ভালোভাবে জানেন এবং ভারতের পক্ষে সিদ্ধান্ত নিতে পারেন। আসুন জাতি হিসেবে আমরা ঐক্যবদ্ধ হই”।

শিখর ধাওয়ানও টুইটে করে লেখেন, “আসুন আমরা এমন এক সমাধানে পৌঁছই যা আমাদের মহান দেশকে উপকৃত করবে। এই মুহূর্তে এটি খুব গুরুত্বপূর্ণ। আসুন আমরা এক হয়ে আরও ভালো ও উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যাই”।

গতকালই সরকারের সমর্থনে টুইট করেন অক্ষয় কুমার, অজয় দেবগণ, সুনীল শেট্টি, একতা কাপুর, করণ জোহর, প্রমুখ।

Related Articles

Back to top button