বিনোদন

সব ধারাবাহিকেই নায়ক-নায়িকাদের একাধিক বিয়ে নয় প’র’কী’য়া! গাঁজা খান নাকি লেখিকা? তীব্র ট্রোলড চিত্রনাট্যকার লীনা গাঙ্গুলী

বাংলা ধারাবাহিকের দুনিয়ার অর্ধেক ধারাবাহিক অথবা অর্ধেক অনুষ্ঠানের সূত্রধর লীনা গাঙ্গুলী। নানা ধরনের সিরিয়ালের গল্প দেখেই বিনোদনের স্বাদ পান দর্শকেরা। বর্তমানে বেশিরভাগ সিরিয়ালের গল্প এখন একঘেয়ে হয়ে গিয়েছে। তাই দর্শকদের নতুন কিছু দেখানোর চেষ্টায় থাকেন ধারাবাহিকগুলি।

যে কারণে সোশ্যাল মিডিয়াতেও সমালোচনার শেষ নেই। কোনও সিরিয়ালে যৌথ পরিবারের কাহিনী আবার কোনও সিরিয়ালে প্রেমের জন্য লড়াই দেখা যায়। কিন্তু বেশিরভাগ সিরিয়ালে কিছু জিনিস একই থেকে যায়। যেমন প্রতিটি সিরিয়ালেই দেখা যায়, নায়কের একাধিক বিয়ে বা একাধিক সম্পর্ক বা নায়িকার একাধিক বিয়ে বা একাধিক সম্পর্ক অথবা প’র’কী’য়া। সিরিয়ালের মধ্যে বেশকিছু মেগা সিরিয়ালেরই চিত্রনাট্য লেখেন লীনা গাঙ্গুলী। তাই লেখিকাকে মাঝেমধ্যেই শিকার হতে হয় নেটিজেনদের কুমন্তব্যের।

লেখিকার ধারাবাহিকের তালিকায় আসে, ‘খড়কুটো’, ‘শ্রীময়ী’, ‘দেশের মাটি’,ও নতুন শুরু হওয়া ‘ধূলোকণা’। উল্লেখ্য এই ধারাবাহিকগুলি লীনা গাঙ্গুলীর লেখা। কিন্তু নেটিজেনদের মতে একটি গল্পকেই ঘুরিয়ে-ফিরিয়ে দেখিয়ে চলেছেন লীনা গাঙ্গুলী। তাই তাঁকে প্রশ্ন করেছেন। এখন নেটপাড়ায় এই নিয়ে ট্রোলের শেষ নেই। কিন্তু এবার সোশ্যাল মিডিয়ায় একটি মিম ভাইরাল হয়েছে তাঁকে ঘিরে।

‘হুগলি মিমস’ নামে একটি ফেসবুক পেজ থেকে শেয়ার করা হয়েছে একটি মিম। যেখানে লীনা গাঙ্গুলীর ছবি দিয়ে লেখা রয়েছে, “ওভাবে হাঁ করে কি দেখছিস? আমিই সেই অস্কার জয়ী লেখিকা, যে সস্তার গাঁজা খেয়ে গল্প লিখি, একটি হিরোর দুটো বউ, একটি বউয়ের চারটে বুর, একটি বুড়ির পাঁচটা প্রেমিক, এইসবই আমার লেখা।” ছবিটি সোশ্যাল মিডিয়ায় রাতারাতি ভাইরাল হয়ে যায়। হেসে লুটোপুটি খাচ্ছে নেটিজেনরা।

কিন্তু সেদিকে বিন্দুমাত্র খেয়াল নেই লেখিকার। কারণ তাঁর ফেসবুক নেই। তাই তাঁকে কে কি বললো, তা নিয়ে তিনি মাথা ঘামান না। কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ার ট্রোল নিয়ে তিনি জানিয়েছেন, ‘আসলে মতামতের উপর টিআরপি নির্ভর করে না। তাছাড়া এদের আমি দর্শক হিসেবে গণ্য করি না। বেশিরভাগ সময়ে যথেষ্ট যুক্তির অভাব থাকে।’

Related Articles

Back to top button