সব খবর সবার আগে।

রিয়া চক্রবর্তীর দায় গোটা বাঙালি মহিলা সম্প্রদায় কেন নেবে? টুইটারে বিস্ফোরক নুসরত জাহান

ভারতীয় বিনোদন জগতের বর্তমানে সবচেয়ে চর্চিত নাম রিয়া চক্রবর্তী। এই অভিনেত্রী নিজের অভিনয়ের জন্য কোনদিনও সুনাম কুড়োতে পারেননি কিন্তু সুশান্ত সিং রাজপুতের মৃত্যু-রহস্যে জড়িত থাকার অভিযোগে দুর্নাম কুড়িয়েছেন বিস্তর। প্রথমেই মহেশ ভাটের সঙ্গে রিয়াকেও একমাস ধরে কাঠগড়ায় তুলতে শুরু করেছিলেন নেটিজেনরা কিন্তু সম্প্রতি সুশান্ত সিংয়ের বাবা রিয়া ও তার পরিবারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় এফআইআর দায়ের করার পর যেন আগুনে ঘৃতাহুতি করেছে। গতকাল রিয়া একটি ভিডিও বার্তা দেওয়ার পর মানুষ আরো বেশি করে ক্ষিপ্ত হয়ে গিয়েছেন তার উপর।

তাঁর পদবীর সূত্র ধরেই গোটা অবাঙালি সম্প্রদায় এখন বাঙালি মহিলাদের উপর কদর্য আক্রমণ করতে নেমে পড়েছে নেট দুনিয়ায়। আর এর প্রতিবাদ করতেই এবার ময়দানে নামলেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান। টুইটারে যখন বাংলার সংস্কৃতি নিয়ে উঠছে একের পর এক প্রশ্ন তখন নুসরত যোগ্য জবাব দিলেন।

সম্প্রতি টুইটারে একজন লেখেন, “রিয়া চক্রবর্তী বাংলা আর বাঙালিদের তো জনপ্রিয় করে দিল!” সেই টুইট নুসরাত শেয়ার করেন এবং ক্যাপশনে লেখেন যে, “তুমি মনে হয় পৃথিবীতে আচমকাই এসে গেছ না হলে তুমি জানতে যে বাংলা তাঁর সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে বরাবরই সমৃদ্ধির সঙ্গে পৃথিবীতে রয়েছে। গোটা বিশ্ব আমাদের সত্যজিৎ রায় এবং রবি ঠাকুরকে চেনে। এবার তোমায় আমরা একটু ফেমাস করে দিলাম, যাও!”

তিনি আরেকজনকে উত্তর দিয়েছেন যে, “শুনুন আমরা বাঙালি মেয়েরা ভাল রান্নাও করতে জানি। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য একটা সম্প্রদায়ের বিরুদ্ধে কথা বলা এবার বন্ধ করুন। ‌ আপনি বোধহয় এখনো বাংলার মাছ,মশলা, মিষ্টি খেয়ে দেখেন নি।”

তবে এই তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী এও জানিয়ে দিয়েছেন যে তার মানে এই নয় যে তিনি রিয়া চক্রবর্তী কে সমর্থন করছেন। কিন্তু একজনের জন্য গোটা বাঙালি জাতির অপমান তিনি কোনোদিনও মেনে নেবেন না একথা সাফ জানিয়ে দিয়েছেন এই টলিউড অভিনেত্রী।

You might also like
Leave a Comment