সব খবর সবার আগে।

করোনা লকডাউনের মাঝেই লোকেদের ঘরে থাকা উপভোগ করতে ‘পর্নহাব’ দিচ্ছে ‘ফ্রি প্রিমিয়াম’ অফার

করোনা ভাইরাস মহামারি ধীরে ধীরে অতিমারির রূপ ধারণ করেছে। সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা প্রায় চার লক্ষ, মারা গিয়েছেন ২১ হাজার। এই অবস্থায় লকডাউন করা ছাড়া আর কোনো উপায় নেই বলে আগেই বলেছেন বিশেষজ্ঞরা। বিশ্বের অধিকাংশ দেশ তাই এখন পুরোপুরি স্তব্ধ। ভারতও ব্যতিক্রম নয়। আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত লকডাউন থাকবে গোটা দেশ। এমন অবস্থায় বাড়িতে থাকতে থাকতে অবসাদে ভুগতে শুরু করেছেন মানুষ। সারাদিন শুয়ে, বসে, ঘুমিয়ে, টিভি দেখে, খেয়ে কতটাই সময় কাটানো যায়!

ওটিটি প্ল্যাটফর্মগুলি তাই নিত্যনতুন ফন্দিফিকির বার করছে যাতে ঘরে বসে মানুষ একঘেয়ে না মনে করেন। তাই এবারে প্রাপ্তবয়স্কদের ওয়েবসাইট ‘পর্নহাব’ মানুষকে ঘরে একঘেয়ে থেকে বাঁচাতে এবং লোকে যাতে সামাজিক দূরত্ব বজায় রাখে তাঁর জন্য বিনামূল্যে প্রাপ্তবয়স্কদের কন্টেন্ট দেখার সুযোগ করে দিল। এখন থেকে ‘পর্নহাব প্রিমিয়াম’ দেখার জন্য দর্শকদের কোনো টাকা দিতে হবে না। ২৪শে মার্চ থেকেই এই ‘স্টে হোম’ অফারটি বিনামূল্যে পাওয়া যাচ্ছে সাইটে।

পর্নহাবের ভাইস প্রেসিডেন্ট কোরে প্রাইস বলেছেন, প্রায় এক বিলিয়ন মানুষ করোনা ভাইরাসের কারণে বাড়িতে বসে, তাই তাঁদের সাহায্যর্থে ‘পর্নহাব’ হাত বাড়িয়ে দিয়েছে। এছাড়াও করোনা ভাইরাসের কারণে যেসকল যৌনকর্মী ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের জন্য ভারতীয় মুদ্রায় প্রায় ১৯ লক্ষ টাকা অনুদান দিচ্ছে পর্নহাব।

এই বিনামূল্যে পরিষেবা প্রথমে চালু হয়েছে ইতালিতে, তারপর স্পেন ও ফ্রান্স, এখন গোটা বিশ্বে এই সুবিধা পাওয়া যাচ্ছে বলে জানিয়েছে সংস্থা। কিন্তু ভারতের বাসিন্দারা এই সুখ থেকে বঞ্চিত থাকবেন। কারণ ভারত সরকার যে কোনো রকম পর্নসাইট দেখানো ব্যান করে দিয়েছে।

You might also like
Comments
Loading...