বিনোদন

সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার সৃজিত-পত্নী, ভিডিওয় কড়া বার্তা দিয়ে ট্রোলারদের মোক্ষম জবাব মিথিলার

কিছুদিন আগেই সাইবার বুলিং নিয়ে সরব হয়েছিলেন পরিচালক সৃজিত মুখার্জীর স্ত্রী ও অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। এবার নিজেই নিগৃহীত হলেন ট্রোলারদের কাছে। এই নিয়ে মুখও খুললেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে ট্রোলারদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন তিনি।

দু’দিন আগেই নিজের ইনস্টাগ্রামে এক সাদা-কালো ছবি পোস্ট করেন মিথিলা। সেই ছবিতে দৃশ্যমান ছিল বক্ষবিভাজিকা। ছবির ক্যাপশনে তিনি উইলিয়াম আরনেস্ট হেনলির একটি উদ্ধৃতি দিয়ে লেখেন, “আমি আমার ভাগ্যের নিয়ন্ত্রক। আমিই আমার আত্মার অধিনায়ক”।

 

View this post on Instagram

 

A post shared by Rafiath Rashid Mithila (@rafiath_rashid_mithila)

এই নিয়েই শুরু তাঁকে অশালীন ভাষায় মন্তব্য করা। কেউ কেউ অত্যন্ত খারাপ ভাষায় কিছু মন্তব্য করেন। কেউ আবার বলেন “একটা সময় মন থেকে পছন্দ করতাম, কিন্তু পছন্দের মানুষগুলো যখন অধঃপতনের দিকে যায়, তখন খারাপ লাগে”। এই ধরণের মন্তব্যে জেরবার হয়ে নিজের ছবির কমেন্ট সেকশনও বন্ধ করে দেন মিথিলা। তবে তার এই ছবিতে মুগ্ধও হয়েছেন অনেকেই। তাঁর অভিনয়ের গুণের পাশাপাশি সমাজের কিছু মানুষের নীতি পুলিশির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর মানসিকতাও প্রশংসা করেছেন অনেকে।

এমন বিরূপ মন্তব্যের উচিত জবাব দিতে সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন মিথিলা। এই ভিডিওর মাধ্যমে তিনি অত্যন্ত শান্ত অথচ দৃঢ় কণ্ঠে কিছু বার্তা দেন তিনি। বলেন, “আমরা অনেকেই আছি যারা অন্যের জীবন নিয়ে খুব উৎসাহিত। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে অন্যের ব্যক্তিগত জীবন ও ব্যক্তিগত সিদ্ধান্ত নিয়ে আজেবাজে কুমন্তব্য করতে সামান্যও দ্বিধাবোধ করি না। সোশ্যাল মিডিয়াতে কোনও নারীকে উত্যক্ত করা, কুরুচিকর মন্তব্য করা, এই বিষয় থেকে বিরত থাকাই উচিত”।

তাঁর এই ১ মিনিট ৯ সেকেন্ডের ভিডিওতে মিথিলা জানান, কোনও ব্যক্তির ব্যক্তিগত জীবনকে যে সিদ্ধান্ত প্রভাবিত করে, সেই বিষয়ে অন্য কারোর কোনও মন্তব্য না করাই ভালো। পৃথিবীকে আরও সুন্দর করতে অন্যের ভাবাবেগকেও প্রাধান্য দেওয়া উচিত বলেই তিনি মনে করেন, এমন বার্তাও ওই ভিডিওতে দেন তিনি।

Related Articles

Back to top button