সব খবর সবার আগে।

“সুশান্ত প্রকৃত রাজপুত নন, হলে আত্মহত্যা করতেন না”, বিতর্কিত মন্তব্য করে বিপাকে আরজেডি বিধায়ক

ঘোর বিপাকে পড়েছেন আরজেডি দলের সদস্য অরুণ যাদব(Arun Yadav)। সম্প্রতি তিনি মন্তব্য করেছেন, “সুশান্ত আসলে রাজপুত বংশের(Rajput) নয়। মহারানা প্রতাপের বংশধর কখনো আত্মহত্যা(Suicide) করে মারা যেতে পারে না।” প্রকারান্তরে তিনি সুশান্ত সিং রাজপুতকে(Sushant Singh Rajput) কাপুরুষ বলে অভিহিত করেছেন।

তাঁর এই মন্তব্যের পর এই সোশ্যাল মিডিয়ায় উঠেছে সমালোচনার ঝড়। বর্তমানে দেশের অন্যতম আলোচ্য বিষয় হল অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যু। তিনি আত্মহত্যা করেছেন নাকি তাকে খুন করা হয়েছে সেটি তদন্ত সাপেক্ষ কিন্তু আত্মহত্যার মতো একটি গুরুতর বিষয় কে এইভাবে লঘু করে দেখানোয় আমাদের দেশে মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা যে কত তলানিতে তা আরেকবার প্রকাশ পেল।

আরজেডির বিধায়ক অরুণ যাদব মন্তব্য করেছিলেন, সুশান্ত মহারানা প্রতাপ এর বংশধর হতে পারেন না। তার লড়াই করা উচিত ছিল। একজন রাজপুত সব সময় লড়াই করে। এএনআইকে দেওয়া তার এই সাক্ষাতকারের ভিডিও সার্কুলেট হওয়া শুরু করলেই সুশান্তের ভক্তদের মধ্যেই ক্ষোভ দেখা যায়। এমনকি অনেক রাজনৈতিক নেতা-নেত্রীরাও তার মন্তব্য কে সমর্থন করতে পারেননি।

প্রথম কথা হল সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন নাকি তাকে খুন করা হয়েছে সেটি এখনও তদন্ত সাপেক্ষ হওয়ায় এই নিয়ে একজন রাজনৈতিক ব্যক্তি মন্তব্য করা অনুচিত। দ্বিতীয়ত অনেকেরই বক্তব্য,তর্কের খাতিরে যদি ধরে নেয়া হয় সুশান্ত আত্মহত্যা করেছেন তবে ঘটনাটি ভাবা উচিত যে তিনি আত্মহত্যা কেন করেছেন, কতটা কষ্টকর পরিস্থিতির মধ্যে দিয়ে গেলে একজন মানুষ আত্মহত্যা করতে পারে? তার পরিচয় রাজপুত বলে যে তার মানসিক কষ্ট হবে না তার কোন মানে নেই। মানসিক স্বাস্থ্য নিয়ে এরকম লঘু মন্তব্য করা ওই রাজনীতিকের উচিত হয়নি বলেই মত সকলের।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share