সব খবর সবার আগে।

সাইফের আদাবে মুখে হাসি ফুটেছিল সত্যজিৎ রায়ের, পাশে দাঁড়িয়ে ছিলেন শর্মিলা ঠাকুর

ভারতীয় চলচ্চিত্র ইতিহাসে এক অন্যতম পরিচালক সত্যজিৎ রায়। অস্কারজয়ী এই পরিচালকের গুণমুগ্ধ ছিলেন সকলেই। একের পর এক সিনেমা হিট করে ভারতীয় চলচ্চিত্র অন্য রূপ দিয়েছেন তিনি। তার হাত ধরেই উঠে এসেছে একের পর এক জনপ্রিয় অভিনেত্রী। তাদের মধ্যেই অন্যতম জনপ্রিয় নাম শর্মিলা ঠাকুর।

সত্যজিৎ রায় পরিচালিত দেবী সিনেমার মাধ্যমে প্রথম আত্মপ্রকাশ ঘটে শর্মিলা ঠাকুরের। সত্যজিৎ রায়ের সাথে তার সম্পর্ক শুধুমাত্র রুপোলি পর্দায় থেমে থাকেনি, বরং সম্পর্ক ছিল পারিবারিক। ঘটনাচক্রে সত্যজিৎ রায় পরিচালিত সিনেমাগুলোর মধ্যে সব থেকে বেশি অভিনেত্রী হিসেবে জনপ্রিয় মুখ শর্মিলা ঠাকুর।

একটি অনুষ্ঠানে শর্মিলা ঠাকুর নিজের সন্তান সাইফ আলী খানের সাথে আলাপ করিয়ে দেন তিনি।সেই মুহুর্তের ভিডিও ভাইরাল হয় নেট মাধ্যমে। তরুণ সাইফ আলী খানের সাথে সত্যজিৎ রায়ের আলাপ হয় একটি পার্টিতে।বিখ্যাত বলি-পরিচালক, প্রযোজক বি আর চোপড়ার সঙ্গে সত্যজিৎ রায় পার্টিতে প্রবেশ করেন।স্বাভাবিক ভাবেই সকলের আকর্ষণ গিয়ে পড়ে মানিক দার ওপরেই।

শর্মিলা ঠাকুর সেই মুহূর্তে বড় ছেলে সাইফ আলী খান কে নিয়ে সত্যজিৎ রায়ের সামনে আসেন।সাইফ কে দেখে বিস্ময় হাসি হাসেন অরণ্যের দিনরাত্রি পরিচালক।কপালে হাত ছুঁয়ে ‘আদাব’ বলে সত্যজিতের দিকে সৌজন্যবশত হাসিমুখে হাত বাড়ান সাইফ। একসাথে হাত মেলান দুজনেই।

সোশ্যাল মিডিয়ায় এমন দুর্লভ মুহূর্তের ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল হয়। সকলেই ভালোবাসায় ভরিয়ে দেয়।পাশাপাশি অনেকেই শর্মিলার শিক্ষার প্রশংসা করেন।অনেকে আবার তরুণ সইফের সেই ছবির সঙ্গে বর্তমানে তাঁর পুত্র ইব্রাহিমের মুখের অদ্ভুত সাদৃশ্যও লক্ষ্য করেছে।

You might also like
Comments
Loading...