বিনোদন

কাশ্মীরি পণ্ডিতদের উপর অত্যাচারের কাহিনীর প্রেক্ষাপটে তৈরি ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ মন কাড়ল কলকাতাবাসীর, হাউজফুল বহু সিনেমাহল

কাশ্মীরি পণ্ডিতদের কাহিনী নিয়ে ভারতের অন্যান্য অংশের মানুষই কেবল উৎসাহী নয়, সেই উৎসাহ দেখা গেল কলকাতাবাসীদের মধ্যেও। বাঙালিদের মধ্যেও কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে মাতামাতি চোখে পড়ার মতোই। অন্তত কিছু সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের তরফে এমনটাই দাবী করা হয়েছে।

গত শুক্রবার মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’। কাশ্মীরি পণ্ডিতদের কাশ্মীর থেকে চলে আসার ইতিহাসের কাহিনী নিয়ে তৈরি হয়েছে এই ছবির গল্প। আর সেই গল্প দেখতে কলকাতার নানান সিনেমা হলে ভিড় রীতিমতো উপচে পড়েছে। গতকাল, শনিবার সন্ধ্যায় বেশ কয়েকটি সিনেমা হল হাউজফুল, এমনটাই দাবী করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

খবর ২৪৭ যদিও এই দাবীর সত্যতা পুরোপুরি যাচাই করে নি। দেখা তবে হ্যাঁ, একথা সত্যি যে কলকাতার বেশ কিছু মাল্টিপ্লেক্সের বেশ কয়েকটি শোয়ের টিকিট অনলাইনে পাওয়া মেলেনি। শনিবার ছাড়াও রবিবারের বেশ কয়েকটি শোয়ের অনলাইন টিকিট পুরোপুরি বিক্রি হয়ে গিয়েছে বলে জানানো হয়েছে অনলাইনে টিকিট বিক্রেতাদের তরফে।

পরবর্তীতে এই ছবি আরও কতটা ব্যবসা করবে, তা তো সময়ই বলবে। তবে প্রথম দু’দিনের পরিস্থিতি দেখে আন্দাজ করা যায় যে কলকাতাবাসীর মন নিঃসন্দেহে কেড়ে নিয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’।

অনেকেই সোশ্যাল মিডিয়ায় জানাচ্ছেন যে তারা এই ছবির টিকিট কাটতে গিয়েও পান নি কারণ শো হাউজফুল। পরের দিনের টিকিট পেতেও বেশ কসরত করতে হয়েছে তাদের, এমনটাও জানিয়েছেন তারা। আজ আবার রবিবার। আজও অনেক শো-ই হাউজফুল। আজকের দিনটা পেরোলে ভালোভাবে বোঝা যাবে যে এই ছবি বাণিজ্যিকভাবে কতটা সাফল্য পেল। আগামীদিনেও বা এই ছবি কতটা মানুষের কাছে পৌঁছবে, তাও জানা যাবে প্রথম সপ্তাহ কাটলেই।

Related Articles

Back to top button