বিনোদন

সিনেমায় আসার পরেও টাকার জন্য সিনেমা হলের সামনে টিকিট ব্ল্যাকে বিক্রি করতেন শাহরুখ খান! জানেন কি?

বলিউডের সুপারস্টারদের মধ্যে প্রথমেই নাম আসে শাহরুখ খানের। শাহরুখ মানেই সিনেমা হলের বাইরে ভক্তদের লম্বা লাইন। ভারত তো বটেই, ভারতের বাইরে বিদেশেও কিং খানের ভক্তের কমতি নেই। কোটি কোটি টাকার ব্যবসা করে বলিউডের বাদশার ছবি। কিন্তু জানেন কী, এই শাহরুখ খানই একসময় মুম্বইয়ের থিয়েটারের বাইরে দাঁড়িয়ে নিজের ছবির ছবির টিকিট নিজেই বিক্রি করেছিলেন।

১৯৯৪ সালে মুক্তি পায় শাহরুখ অভিনীত ‘কাভি হা কাভি না’। সেই সময়কার ঘটনা এটা। নতুন ট্রেন্ড শুরু করেন শাহরুখ। অ্যাডভান্স টিকিট বুকিং পরিষেবা দেওয়ার সময় টিকিটে দিতে থাকেন অটোগ্রাফ। শাহরুখের কেরিয়ারের একদম প্রথম দিকের ছবিগুলির মধ্যে একটা ছিল এই ছবি। এই ছবিটি খুব সাফল্য পায়।

তবে এই ছবিতে লিড হিরোর চরিত্রে প্রথমে শাহরুখকে পছন্দই ছিল না পরিচালকের। পরিচালক আমির খান ও জুহি চাওলাকে নিয়ে এই ছবিটি করতে চেয়েছিলেন। আর শাহরুখের সেকেন্ড লিডে অভিনয় করার কথা ছিল।

কিন্তু আচমকাই এই ছবিটি ছেড়ে দেন আমির। সেই সময় তাঁর জায়গায় আসেন শাহরুখ। আর ডেট না থাকার কারণে জুহিকেও এই ছবি করতে হয়। তবে তিনি ক্যামিও করেছিলেন এই ছবিতে।

কাজের সূত্রে মার্চেই ‘পাঠান’ ছবির একটি রোম্যান্টিক গানের শ্যুট করতে স্পেনে যাচ্ছেন দীপিকা আর শাহরুখ। গত অক্টোবরেই স্পেনে এই গানের শ্যুটিং হওয়ার কথা ছিল। জানা গিয়েছে স্পেনের মায়োকা ও কাইডিজ-কে গানের লোকেশন হিসেবে বেছে নেওয়া হয়েছে।

গোটা টিম নিয়েই বেশ বড় একটা সিকোয়েন্সের শ্যুট হবে স্পেনে। এর পাশাপাশি কিছু অ্যাকশন দৃশ্যেও জন আব্রাহামের সঙ্গে যোগ দেবেন দীপিকা ও শাহরুখ। মোট দিন ১৭ শ্যুট হবে স্পেনে।

Related Articles

Back to top button