বিনোদন

আজ রাজার জন্মদিন, ৫৫তে পা দিলেন বলিউডের বেতাজ বাদশা শাহরুখ খান!

বিজ্ঞাপন

আজ গুরুর জন্মদিন।কাল রাত ১২টার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাসছে এই লাইন। ভারতের সমস্ত জায়গা থেকে তো বটেই সেইসঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে লোকে গতকাল রাত থেকে শুরু করেছে গুরু বন্দনা। কিন্তু কে এই গুরু?কার জন্মদিন আজ? আজ বলিউডের বেতাজ বাদশা শাহরুখ খানের জন্মদিন। হ্যাঁ, তিনিই গুরু সকলের কাছে। আজ ২রা নভেম্বর শাহরুখ ৫৫ বছরে পদার্পণ করলেন। তিনি সত্যিই কিং খান, বলিউডের রাজা তিনি। এখনো তার ক্যারিশমা নবাগতদের গুনে গুনে ১০ গোল দেবে। বলিউড রোমান্সের আরেক নাম শাহরুখ খান।

বিজ্ঞাপন

দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের মাস কমিউনিকেশন স্নাতকোত্তরের এই প্রাক্তনী অভিনয় জীবন শুরু করেছিলেন ১৯৮৮ সালে। শুরুর লড়াইটা অবশ্যই কঠিন ছিল কারণ কোন গডফাদারের হাত তার মাথায় ছিল না। সার্কাস, ফৌজি ইত্যাদি সিরিয়ালের মধ্য দিয়ে তিনি রুপোলী জগতে প্রবেশ করেছিলেন। কিন্তু ভাগ্যদেবী বোধহয় তার জন্য অন্য কিছু পরিকল্পনা করে রেখেছিলেন তাই ১৯৯২ সালে কিং খানের বলিউড ডেবিউ হলো দিওয়ানা সিনেমার হাত ধরে, বিপরীতে ছিলেন দিব্যা ভারতী। সেই সিনেমা তাকে পরিচিতি দিল মুম্বাইতে। এরপর ১৯৯৩ সালে তিনি অভিনয় করলেন বাজিগর, হিরোইন ছিলেন কাজল। শুরু হল অমর জুটির জয়যাত্রা। বাজিগর সুপার ডুপার হিট হয়েছিল। খলনায়কের চরিত্রে শাহরুখের অভিনয় করে দিয়েছিল আপামর দর্শকদের। প্রথমদিকে খলনায়কের চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। বাজিগরের পর ডর এবং আঞ্জাম সিনেমাতেও তিনি নেগেটিভ চরিত্রেই অভিনয় করেছিলেন।

বিজ্ঞাপন

এরপর ১৯৯৫ সালে ইতিহাস সৃষ্টিকারী সিনেমা দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে মুক্তি পেল। কাজলের সঙ্গে শাহরুখের জুটি তখন সারাবিশ্ব পছন্দ করছে। এই সিনেমার দখলে রয়েছে কোনো প্রেক্ষাগৃহে সর্বোচ্চ দিন ধরে চলার রেকর্ড। এরপর দিল তো পাগল হ্যায়, কুছ কুছ হোতা হ্যায়, মোহাব্বতেঁ, কভি খুশি কভি গম,কাল হো না হো… বলিউড রোমান্সের নতুন বেঞ্চমার্ক সেট করেন শাহরুখ। এ তো গেল রোমান্স ঘরানার বাণিজ্যিক ছবির গল্প।

বিজ্ঞাপন

স্বদেশ, চক দে ইন্ডিয়া, দেবদাস, ডন ২, মাই নেম ইজ খান সিনেমায় তার অন্য ধারার অভিনয় তাকে অন্য উচ্চতায় নিয়ে যায়। হালফিলের ডিয়ার জিন্দেগিতেও তার সাপোর্টিং রোল বুঝিয়েছিল যে শাহরুখ মানে প্রতিভার আধার।

বিজ্ঞাপন

তিনি একজন সফল প্রযোজকও বটে। তার প্রযোজনা সংস্থা রেড চিলিস এন্টারটেনমেন্ট দীর্ঘদিন ধরে সাফল্যের সঙ্গে বিভিন্ন এবং অন্যান্য কনটেন্ট প্রযোজনা করে চলেছে। তিনি আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স এর মূল অংশীদার। এছাড়াও আরও বিভিন্ন সমাজসেবা মূলক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন এসআরকে। তার বুদ্ধিদীপ্ত কথাবার্তা এবং সেন্স অফ হিউমার শাহরুখ খানকে আজ আট থেকে আশি সকলের কাছেই জনপ্রিয় করে তুলেছে।তাই আজ তার ৫৫তম জন্মদিনে আমাদের টীমের পক্ষ থেকে রইল অফুরান শুভেচ্ছা ও শুভকামনা। ভালো থাকুন কিং খান।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading