সব খবর সবার আগে।

আবার নতুনরূপে ফিরছে ক্যাকটাস! পটা থাকলেও নতুন ক্যাকটাসে থাকছে না বাজি

‘ফিরবে না সে কী ফিরবে না’। নাহ্‌, অবশেষে তাঁরা ফিরছে। আবার মানুষের মনে একরাশ আনন্দ দিতে ফের আবার একসঙ্গে দেখা যাবে একসময়ের মঞ্চ কাঁপানো সেই ব্যান্ডকে। ‘ক্যাকটাস’ নামটাই যথেষ্ট।

শাকি ও বুটি ক্যাকটাস ছেড়ে দেওয়ার পর বেশ কিছু সময় কেটে গিয়েছে। অনেকদিন ধরেই গোটা ক্যাকটাস টিমের একসঙ্গে দেখা মিলছে না। এরই মধ্যে এই ব্যান্ডের প্রধান সিধু জানান দিলেন যে আবার নতুনরূপে সকলের কাছে ফিরছে ক্যাকটাস। তবে নতুন এই টিমে পটা থাকলেও দেখা মিলবে না ড্রামার বাজি ও গিটারিস্ট অভিরূপের।

এই বিষয়ে সিধু বলেন যে “একটা বর পদক্ষেপ নিতে চলেছি। গত ২০১৯ সালের ডিসেম্বর মাসে ক্যাকটাস শেষ শো করেছিল। এরপর থেকে আমি আমার দলের অন্যান্য সদস্যদের থেকে কোনও প্রতিক্রিয়া পাইনি। এরই মধ্যে আমি আর পটা একটা নতুন যুগলবন্দী শুরু করি, ‘এসো বন্ধু’ নামে। পরিচালক সৃজিত মুখার্জীর ‘উমা’ ছবির আমাদের একটি গান ‘এসো বন্ধু’ বেশ জনপ্রিয়তা পায়। এরপর থেকেই এই যুগলবন্দী করার কথা মাথায় আসে। আমরা অনেক শো-তেই আমাদের ক্যাকটাসের গান করেছি, এমনকি অতিমারির সময় অনলাইনেও অনেক শো করেছি। এইভাবেই নতুন করে ব্যান্ডটি গঠন করার পরিকল্পনা মাথায় আসে”।

তবে এই নতুন দলে নেই বাজি। ১৯৯২সালে ক্যাকটাস ব্যান্ডটি তৈরি হওয়ার কয়েকমাস পরেই এই ব্যান্ডে যোগ দেন বাজি। সিধুর কথায়, “ক্যাকটাসকে নিয়ে আমার আর বাজির মধ্যে একটি চুক্তি হয় যা গত ২৪শে জানুয়ারি শেষ হয়ে গিয়েছে। আমি ওঁকে অনেকবার জিজ্ঞেস করেছি দলের মধ্যে যদি কোনও সমস্যা থাকে তাহলে যেন আমায় বলে, কিন্তু ও আমাকে কিছুই বলেনি। তাই বাধ্য হয়েই আমাকে বৈধ নোটিশ পাঠাতে হয়েছে। আমি নতুন করে কারোর সঙ্গে ঝামেলায় জড়াতে চাই না আর কাউকে দোষী সাব্যস্ত করতেও চাইনা। ব্যান্ড অনেকদিন ধরে কোনও কাজ করছিল না, এটা মোটেই কোনও ভালো ইঙ্গিত নয়। এই ব্যান্ডটি আমার আবেগের একটি অংশ, আমি একে যেতে দিতে পারি না”।

এদিকে, নতুন এই যাত্রা নিয়ে পটা বেশ আনন্দিত। তাঁর কথায়, “আমি এই নতুন টিমের সঙ্গে খুব খুশি। আমার যা ইচ্ছে হয় আমি গাইতে পারি। আর সেটাই আমাকে সবচেয়ে বেশি খুশি করে”।

নতুন এই টিমে সিধু ও পটা ছাড়াও বাদকে রয়েছেন প্রশান্ত, ড্রামার হিসেবে রয়েছেন অর্ণব দাসগুপ্ত ও কী-বোর্ডে থাকছেন সায়ন্তন। গিটারে রয়েছেন বৈদূর্য ও সম্রাট। সিধু মজা করে বলেন যে, “ক্যাকটাসের বয়স কিন্তু বৈদূর্যের থেকে বেশি। ও আমাদের টিমের সবচেয়ে তরুণ সদস্য”। তিনি এও জানান যে প্রজাতন্ত্র দিবসের দিনই ক্যাকটাসের নতুন দল তাদের প্রথম শো করবে।

You might also like
Comments
Loading...