বিনোদন

‘বিজেপি করলে টালিগঞ্জে কাজ পাওয়া যায় না’, শ্রাবন্তী দল ছাড়ার প্রসঙ্গে রাজ্য সভাপতি সুকান্ত

গত নয় মাসের সফর আজ শেষ করলেন তিনি। আজ, বৃহস্পতিবার সকালেই সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় ঘোষণা করেন যে তিনি বিজেপি ছাড়ছেন। এর কারণ হিসেবে অভিনেত্রী বলেন যে বিজেপি রাজ্যের উন্নয়নের জন্য কোনও গ্রহণযোগ্য পদক্ষেপ নিচ্ছে না।

তবে অভিনেত্রীর বিজেপি ছাড়ার কারণ হিসেবে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “বিজেপি করলে টালিগঞ্জে কাজ পাওয়া যায় না”। এই কারণেই শ্রাবন্তী বিজেপি ছেড়েছেন বলে দাবী সুকান্তের। কিন্তু অভিনেত্রী ও রাজ্য সভাপতির কারণে যে আকাশ-পাতাল তফাত। সত্যিই কী কাজ পাচ্ছিলেন না বলেই বিজেপি ছাড়লেন অভিনেত্রী? এ নিয়ে উঠেছে প্রশ্ন।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, শ্রাবন্তীর এই সিদ্ধান্ত আচমকা নয়। গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিজয়া সম্মিলনীতে আমন্ত্রণ পেয়েছিলেন শ্রাবন্তীও। ব্যক্তিগত কারণে উপস্থিত হন নি তিনি। তবে তাঁকে আমন্ত্রণ করা রাজনৈতিক ভাবে বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

সেই সময় তাঁর অনুপস্থিতি নিয়ে জল্পনা ছড়িয়েছিল যে তিনি বিজেপি ছাড়ার কথা ঘোষণা না করে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে যোগ দিতে চান না। তবে এ বিষয়ে শ্রাবন্তী নিজে কোনও মন্তব্য করেননি। এদিকে আজ, বৃহস্পতিবার সকালে বিজেপি ছাড়ার পর অন্য একটি জল্পনাও তৈরি হয়েছে। তা হল, পদ্ম সফর শেষ করে কী তবে শ্রাবন্তী এবার ঘাসফুল সফর শুরু করবেন? দল ছাড়ার কথা ঘোষণা করে যে টুইট তিনি করেছেন, তাতে বিজেপি-কে বাংলার উন্নয়নের প্রশ্নে দোষ দেওয়ার পর সেই জল্পনা আরও বেড়ে গেল।

আরও পড়ুন- মহিলার গায়ে হাত, জোর করে চুমু সরকারি অফিসারের, অফিসে যৌন হেনস্থার শিকার মহিলা কর্মী

অন্যদিকে, শ্রাবন্তীর দল ছাড়া নিয়ে বিজেপি-র মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “শ্রাবন্তী স্বেচ্ছায় এসেছিলেন, আবার স্বেচ্ছায় চলে যাচ্ছেন। তাঁর বিজেপি ত্যাগে দলের কোনও সমস্যা হবে না”।

এরই সঙ্গে দেখা গিয়েছে আরও একটি ঘটনাও। বৃহস্পতিবার সকাল থেকেই শ্রাবন্তীর নানান সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তাঁর আগে পোস্ট করা বিজেপিতে যোগ দেওয়ার বা বিজেপির হয়ে প্রচার করার সমস্ত ছবি ভ্যানিশ।

এতদিন পর্যন্ত তাঁর প্রোফাইলে দেখা যেত কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, অমিত মালব্যর হাত থেকেন গেরুয়া পতাকা তুলে নেওয়ার ছবি। কিন্তু রাতারাতি সেসব ছবি আর নেই। তাহলে কী অনেক আগে থেকেই বিজেপি ছাড়ার পরিকল্পনা করছিলেন শ্রাবন্তী? পরবর্তীতে কী তাঁকে তৃণমূলের মঞ্চে দেখা যাবে, এমন নানান জল্পনাই এখন মাথাচাড়া দিচ্ছে।

Related Articles

Back to top button