বিনোদন

সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যু মামলায় তদন্ত করবে সিবিআই-ই, স্পষ্ট নির্দেশ সুপ্রিম কোর্টের

শীর্ষ আদালতে মুখ পুড়ল রিয়া চক্রবর্তীর। আজ সুপ্রিম কোর্ট জানালো সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর তদন্ত জারি রাখবে সিবিআই। বুধবার বিচারপতি হৃষিকেশ রায়ের সিঙ্গল বেঞ্চ রিয়া চক্রবর্তীর পিটিশন খারিজ করে দিল। রিয়ার আবেদন ছিল, এই মামলা কেন সিবিআইকে দেওয়া হবে? এটা গণতন্ত্রের বিরোধী।

কিন্তু বিচারপতি ঋষিকেশ রায় জানিয়েছেন যে সুশান্তের মৃত্যুর পর মুম্বই পুলিশ এই মামলার তদন্ত করছে। মুম্বই পুলিশ এই মামলায় সিবিআইকে সহযোগিতা করতে বাধ্য।

এছাড়াও শীর্ষ আদালতের পর্যবেক্ষণ যে বিহার পুলিশ এই মামলার এফআইআর দায়ের করবার জন্য পূর্ণ আইনি অধিকার পাবে। তবে এই দিন সবথেকে চাপে পড়েছেন উদ্ধব ঠাকরে সরকার। শীর্ষ আদালত থেকে এই রায়ের বিরুদ্ধে আবেদন জানানোর জন্য কোন রকম অনুমতি দেওয়া হয়নি মহারাষ্ট্র সরকারকে।

স্বভাবতই সুপ্রিম কোর্টের রায়ে খুশি রাজপুত পরিবার। সুশান্ত সিং রাজপুত এর বাবা কে কে সিং এর আইনজীবী বিকাশ সিং জানিয়েছেন, মুম্বই পুলিশ এই মামলায় ভুল দিশা দেখাচ্ছিলো। আজকের রায় সুশান্ত সিং এর পরিবারের জন্য বড় জয়।

শীর্ষ আদালত থেকে স্পষ্ট জানানো হয়েছে, এই মামলায় এফআইআর দায়ের করার জন্য পাটনা পুলিশের কাছে সম্পূর্ণ অধিকার রয়েছে‌ এবং বিহার সরকারের অধিকার রয়েছে এই মামলার দায়ভার সিবিআইয়ের হাতে দেওয়ার জন্য কেন্দ্রের কাছে সুপারিশ করার। সুপ্রিম কোর্ট থেকে সিবিআই তদন্তের মান্যতা দেওয়া হয়েছে এবং পরবর্তী ক্ষেত্রে সুশান্ত সিং রাজপুত এর সংক্রান্ত কোনো মামলা দায়ের হলে তারও তদন্ত করবে সিবিআই।

বিহার পুলিশের আইজি গুপ্তেশ্বর পান্ডে ট্যুইট করে জানিয়েছেন, এটা অন্যায়ের বিরুদ্ধে জয়। এটা ১৩০ কোটি ভারতীয়’র ভাবনার জয়। সুশান্তের মৃত্যুর মামলায় অবশ্যই ন্যায়বিচার হবে। আমাদের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল, আমাদের অফিসারকে কয়েদির মতো রাখা হয়েছিল, মুম্বই পুলিশ যা করছে সেটা অসাংবিধানিক।

অভিনেতা অক্ষয় কুমার টুইট করেছেন, “সত্যের জয় হল।” দেশজুড়ে সুশান্তের অনুরাগীদের মধ্যে বইছে সুবিচার পাওয়ার আনন্দ।

Related Articles

Back to top button