সব খবর সবার আগে।

প্রকাশ্যে এল ‘দিল বেচারা’র ট্রেলার, রোগের সামনে প্রেমের বেঁচে থাকার গল্প বুনবে এই ছবি!

ইতি সুশান্ত! অভিনেতার অনুপস্থিতিতেই প্রকাশ্যে এলো 'দিল বেচারা'র' ট্রেলার, রোগের সামনে প্রেমের বেঁচে থাকার গল্প বুনবে এই ছবি!

আজ তিনি নেই। তাঁর মৃত্যুর পর বেশ কয়েকটি সপ্তাহ কেটে গেছে। না ভোলা সম্ভব হয়নি তাঁকে। তার মৃত্যু উস্কে দিয়ে গেছে বেশ কিছু বিতর্ক। রঙিন উজ্জ্বল মুখের আড়ালে থাকা অন্ধকার গুলোকে প্রকট ভাবে সামনে তুলে এনেছে তাঁর মৃত্যু। তাঁর মৃত্যুর সঠিক বিচারের দাবিতে উত্তাল তাঁর ভক্তকূল। তিনি অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)।

মাত্র ৩৪ বছরেই আত্মহননের পথ বেছে নিয়েছেন তিনি। নিজের কর্মদক্ষতায় একের পর এক অসাধারণ সিনেমায় নিজের অভিনয়ের জাত বুঝিয়েছিলেন তিনি। কিন্তু তারপরেও বলিউডের কদর্য রাজনীতির শিকার হতে হয় তাঁকে। এমনটাই বলছে ভারতের বাণিজ্য নগরী।

কিন্তু এইসব ডামাডোলের মধ্যেই প্রকাশ্যে এলো অভিনেতার শেষ ছবি ‘দিল বেচারা’র (Dil Bechara) ট্রেলার। সুশান্তের অন্যতম স্বপ্নের প্রোজেক্ট ছিল ‘দিল বেচারা’ (Dil Bechara)। আজ প্রথম ঝলক প্রকাশ্যে এল ঠিকই, তবে তার অনুপস্থিতিতেই। ট্রেলারেই মন কাড়লেন প্রয়াত অভিনেতা।

স্বভাবতই ‘দিল বেচারা’র (Dil Bechara) ট্রেলার মুক্তির ঘোষণার পর থেকেই একটা অন্যরকমের অনুভূতি কাজ করছিল সুশান্ত ভক্তদের মনে, সেই প্রতীক্ষা অবশেষে থামল। পরিচালক মুকেশ ছাবরার এই ছবিতে ভালোবাসার গল্প বলবে কিজি আর ম্যানি। দুই অল্পবয়সী ক্যানসার আক্রান্ত মানুষ কেমনভাবে একে অপরের মধ্যে খুঁজে পাবে নিজেদের জগত সেই কাহিনি এই ছবির মূল বিষয়বস্তু।

ছবিতে সুশান্তের চরিত্রের নাম ম্যানি এবং অভিনেত্রী সঞ্জনাকে দেখা যাবে কিজির ভূমিকায়। থাইরয়েড ক্যানসারে আক্রান্ত কিজি, যার জেরে তাঁর ফুসফুস কাজ করে না। অন্যদিকে বোন ক্যানসারে (অস্টিওসারকোমা) ডান পা হারিয়েছে ম্যানি।

জন গ্রিনের লেখা উপন্যাস ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টার’ অবলম্বনে তৈরি মুকেশ ছাবরার ছবি ‘দিল বেচারা’। ২০১২ সালে মুক্তি পায় বিশ্বের অন্যতম বহুল বিক্রিত এই রোম্যান্টিক নোবেল। হলিউড আগেই এই উপন্যাসের উপর ভিত্তি করে ছবি বানিয়েছে। ২০১৪ সালে মুক্তি পেয়েছিল হেজেল গ্রেজ ও অগাস্টাস ওয়াটারের প্রেমের গল্প।

এই ছবির শুরুতে নাম রাখা হয়েছিল ‘কিজি অউর ম্যানি’। গল্পের প্রেক্ষাপট জামশেদপুর। গল্পের প্রবাহ তাদের টেনে নিয়ে যাবে ভালোবাসার শহর প্যারিসেও। ছবিতে বাঙালির ভূমিকায় রয়েছেন সঞ্জনা, কিজি বসু। তাঁর বাবা-মা’র চরিত্রে দেখা যাবে শ্বাশত ও স্বস্তিকাকে। ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করছেন সইফ আলি খান। উপন্যাসের পিটার হাউটের চরিত্রে রয়েছেন সইফ, এখানে নাম আফতাব খান।

৮ই মে থিয়েটারে মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল ‘দিল বেচারা’র (Dil Bechara)। লকডাউন এর ফলে মুক্তি পিছিয়ে যায়। এর‌ই মাঝে ১৪ই জুন সুশান্তের আচমকা চলে যাওয়ার ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। গত ২৫শে জুন অভিনেতার মৃত্যুর ১১ দিনের মাথায় আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় ২৪শে জুলাই ওটিটি প্ল্যাটফর্ম ‘ডিজনি প্লাস হটস্টার’-এ সরাসরি মুক্তি পাবে ‘দিল বেচারা’। সুশান্ত সিং রাজপুতকে শ্রদ্ধার্ঘ জানাতে সকলের জন্য উপলব্ধ হবে এই ছবির স্ট্রিমিং, অর্থাৎ শুধু প্রাইম সদস্যরাই নন-যে কেউ বিনামূল্যে এই ওটিটি প্ল্যাটফর্মে দেখতে পারবেন এই ছবি।

সুশান্তের ব্যক্তিগত জীবনের মতোও এই ছবির গল্পেও হ্যাপি এন্ডিং নেই, বাস্তব জীবনের মতো এই ছবির গল্পতেও কিজিকে ফাঁকি দিয়ে চলে যাবে ম্যানি।

You might also like
Comments
Loading...