সব খবর সবার আগে।

হটস্টারে মুক্তি পাচ্ছে সুশান্তের অভিনীত শেষ ছবি ‘দিল বেচারা’, ক্ষোভে ফেটে পড়লেন অনুরাগীরা

আগামী ২৪শে জুলাই ডিজনি হটস্টারে মুক্তি পেতে চলেছে প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অভিনীত শেষ ছবি ‘দিল বেচারা’। কিছুক্ষণ আগেই আনুষ্ঠানিক ঘোষণা করেছে হটস্টার কর্তৃপক্ষ। নন সাবস্ক্রাইবাররাও হটস্টারে লগ ইন করে দেখতে পারবেন ছবিটি, এমনটাই জানা গিয়েছে হটস্টারের তরফ থেকে। এই ঘোষণার পরই হটস্টার কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছেন সুশান্তের অনুরাগীরা। তাঁদের দাবি, আর কিছুদিন অপেক্ষা করে সিনেমা হলে রিলিজ করা যেত সুশান্তের অভিনীত শেষ ছবি। তাঁকে শ্রদ্ধা জানানোর অন্যতম উপায় হতে পারত এটা।

তিনি মহাবিশ্বে বিলীন হয়ে গিয়েছেন আজ থেকে ঠিক এগারো দিন আগে। কিন্তু তাঁকে ভোলেননি কেউই। মিডিয়াতেও এখনও সমানভাবে প্রাসঙ্গিক সুশান্ত। তাঁর অকাল মৃত্যু যেন বলিউডের অন্ধকার দিকটাকে এক লহমায় জনগণের সামনে নিয়ে এসেছে। সাহস করে বলিউডের বিগ নেমদের বিরুদ্ধে মুখ খুলছেন ছোট – বড় নানান বলিউডি মানুষ। নেপোটিজম নিয়ে রীতিমত সরগরম বি টাউন।

সুশান্তের শেষ বড় স্ক্রিনে রিলিজ হওয়া ছবি ছিল ‘ছিঁছোড়ে’। এই ছবি কিন্তু ধীরে ধীরে বক্স অফিসে নিজের জায়গা করে নিয়েছিল। এরপরে নেটফ্লিক্সে ‘ড্রাইভ’ নামে তাঁর অভিনীত সিনেমা রিলিজ হয়। যদিও এই ওটিটি প্ল্যাটফর্মে সিনেমা রিলিজ করা নিয়ে তার সঙ্গে প্রযোজক করণ জোহারের মনোমালিন্য হয় বলে খবর পাওয়া গিয়েছিল।

‘ফল্ট ইন আওয়ার স্টারস’ এর হিন্দি রিমেক ‘দিল বেচারা’-র মুক্তি পাওয়ার কথা ছিল এই বছর ৮ই মে। কিন্তু করোনা পরিস্থিতিতে সেই মুক্তি অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায়। এর মধ্যে ঘটে যায় অঘটন। পৃথিবী থেকে বিদায় নেন সুশান্ত।

তাঁর মৃত্যুর পর প্রবল দাবি উঠেছিল যে ‘দিল বেচারা’ যেন বড় স্ক্রিনে মুক্তি পায়। হলে গিয়ে তাঁর ছবি দেখে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে চেয়েছিলেন তার অনুরাগীরা। এইভাবে তার শেষ ছবিকে ব্লকব্লাস্টার এ পরিণত করার দায়িত্ব নিতে চেয়েছিলেন সুশান্তের ভক্তরা। শুধু তাঁর ভক্তরা নয়, সাধারণ মানুষও চেয়েছিলেন যাতে সিনেমা হলে এই ছবিটি মুক্তি পায়। কিন্তু হটস্টার কর্তৃপক্ষের এই ঘোষণা আজকে সেই আশায় জল ফেলে দিল। এই ঘোষণার পরেই হটস্টারের ফেসবুক পেজে দর্শকদের বিক্ষোভ কমেন্টের আকারে ঝরে পড়তে থাকে।

সবাই এই কথাই বলছেন যে, আরেকটু অপেক্ষা করা যেত। ঠিক এইমুহূর্তেই ‘দিল বেচারা’র মুক্তি দরকার ছিল না। ‌ অনেকেই বলছেন যে এটা প্রযোজক ও হটস্টারের মধ্যে মুনাফা লোটার যোগসাজিশ ছাড়া আর কিছুই না। যদিও হটস্টার জানিয়েছে, এই ছবিটি নন সাবস্ক্রাইবাররাও দেখতে পাবেন। অনেকেই আবার ক্ষুব্ধ হয়ে বলেছেন যে, ভাইজানের পরবর্তী ছবি ‘রাধে’ যাতে বক্সঅফিসে সাড়া ফেলে তাই জন্য আগেভাগেই সুশান্তের শেষ ছবি ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ করে পথের কাঁটা সরাতে চাইছেন বলিউডের ‘উচ্চপদস্থ’ কয়েকজন। যদিও কিছু মানুষের দাবি, হটস্টার মানুষের আবেগকে গুরুত্ব দিয়ে বিনামূল্যে ছবিটি দেখার সুযোগ করে দিচ্ছে তাই হটস্টারকে দোষারোপ করা এক্ষেত্রে সাজে না।

You might also like
Leave a Comment