সব খবর সবার আগে।

১লা জুন থেকে টলিপাড়ায় শোনা যাবে লাইট, ক্যামেরা একশন, তবে শর্ত মেনে করতে হবে শ্যুটিং

১লা জুন থেকে আবার টলিপাড়ায় শোনা যাবে লাইট, ক্যামেরা, একশন। সাথে কলাকুশলী থেকে স্পটদাদা এবং টেকনিশিয়ানদের হৈচৈ। চতুর্থ দফার লকডাউন শেষ হতেই আটকে থাকা সিনেমা, সিরিয়াল ও ওয়েব সিরিজের শ্যুটিং শুরু হবে কিন্ত তা শর্তসাপেক্ষে। শ্যুটিং এর জন্য কী কী নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার দেখে নিন এক নজরে।

সরকারি তরফে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, একটি শ্যুটিং ইউনিটে ৩৫ জনের বেশি থাকতে পারবেন না। শুটিং করতে গেলে অবশ্যই সামাজিক দূরত্ব বিধি মেনেই কাজ করতে হবে। পাশাপাশি মাস্ক পরাটাও বাধ্যতামূলক। এই সকল বিধি-নিষেধ মান্য করা না হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। সিরিয়ালের ক্ষেত্রে ছাড় মিললেও এই মুহূর্তে রিয়েলিটি শোয়ের শুটিং শুরু হচ্ছে না। আউটডোর শ্যুটিংয়ের ক্ষেত্রেও এড়িয়ে চলতে হবে কনটেইনমেন্ট জোন।

শ্যুটিং শুরু হওয়া নিয়ে বৃহস্পতিবার আর্টিস্ট ফোরাম, প্রডিউসার্স গিল্ড, ইমপা এবং বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষের সাথে একটি বৈঠক আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস, আর্টিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায়, অভিনেতা শঙ্কার চক্রবর্তী সহ বিভিন্ন চ্যানেলের ব্যক্তিত্বরা। বৈঠকে এদিন লকডাউন পরবর্তী দিনে কীভাবে শ্যুটিং শুরু করা হবে সেই নিয়ে আলোচনা হয়। সেখানে সমস্ত কলাকুশলীদের সঙ্গে আলোচনা করে একটি নির্দিষ্ট গাইডলাইন তৈরির কথা বলা হয়েছিল।

প্রসঙ্গত, লকডাউনের শুরু থেকেই থমকে গেছে টলিপাড়া। বহুদিন ধরেই বন্ধ রয়েছে সমস্ত সিরিয়াল, সিনেমা, ওয়েব সিরিজের শ্যুটিং। যার জেরে সমস্যায় পড়েছিলেন বহু কলাকুশলী। বিশেষ করে যারা দৈনিক রোজগারের ভিত্তিতে কাজ করেন তাদের অবস্থা খুবই খারাপ হয়ে উঠেছিল। অবশেষে শ্যুটিং শুরুর অনুমতি পাওয়ায় কিছুটা স্বস্তির হাসি ফুটল সব টলিপাড়ার সদস্যদের মুখে।

You might also like
Leave a Comment