বিনোদন

৩১শে জুলাই আমাজন প্রাইমে সরাসরি মুক্তি পাচ্ছে শকুন্তলা দেবী, ঘোষণা করলেন বিদ্যা বালান

আগেই তিনি ঘোষণা করেছিলেন ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইমে মুক্তি পেতে চলেছে তাঁর আসন্ন ছবি শকুন্তলা দেবী। এবার অভিনেত্রী বিদ্যা বালান ঘোষণা করলেন সেই ছবি মুক্তির তারিখ। আগামী ৩১শে জুলাই ভারত সহ বিশ্বের ২০০টি দেশে আমাজন প্রাইমে মুক্তি পাবে এই ছবি। পরিচালক অনু মেননের এই ছবি ভারতের ‘হিউম্যান কম্পিউটার’ শকুন্তলা দেবীর বায়োপিক।

বর্তমানে করোনা পরিস্থিতিতে ওটিটি প্ল্যাটফর্মে সিনেমা রিলিজ করার পথে হাঁটছেন পরিচালক-প্রযোজকরা। এই পথ প্রথম প্রদর্শন করেছিলেন সুজিত সরকার তাঁর ‘গুলাবো সিতাবো’ ছবিটি আমাজন প্রাইমে রিলিজ করে। এরপরে ডিজনি হটস্টার ঘোষণা করে তাঁরা সাতটি ছবি পরপর তাদের প্ল্যাটফর্মে প্রকাশ করতে চলেছে যার মধ্যে প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের শেষ অভিনীত ছবি ‘দিল বেচারা’ও রয়েছে। এবার সেই দলে যোগদান করল ‘শকুন্তলা দেবী’।

বিদ্যা বালান ছাড়াও শকুন্তলা দেবীর বায়োপিকে দেখা মিলবে সান্যা মালহোত্রা, অমিত সাধ এবং বাংলার যীশু সেনগুপ্ত। বৃহস্পতিবার নাটকীয় কায়দায় একদম শকুন্তলা দেবীর ভঙ্গিতেই জটিল অঙ্ক নিমেষে কষে ছবি মুক্তির তারিখ ঘোষণা করলেন বিদ্যা বালান।

শকুন্তলা দেবীকে অঙ্কের জাদুকরও বলা হত। তিনি সেকেন্ডের মধ্যে গাণিতিক জটিল সব হিসাব কষে ফেলতেন। অসাধারণ গণনা ক্ষমতার জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে তাঁর নাম নথিভুক্ত রয়েছে। শকুন্তলা দেবীর ভূমিকায় অভিনয় করছেন বিদ্যা বালান। আর তাঁর মেয়ের চরিত্রে অভিনয় করছেন সান্যা। মা-মেয়ের জটিল অথচ অদ্ভুত সুন্দর এক সম্পর্কের দিকও এই ছবিতে তুলে ধরা হয়েছে।

এই ছবির প্রযোজনার দায়িত্বে রয়েছে সোনি পিকচার্স নেটওয়ার্ক ও বিক্রম মলহোত্রা। ১৫ই মে আমাজন প্রাইমের তরফে ঘোষণা করা হয় এই ছবির সরাসরি ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তির। বিদ্যা এই ছবিতে কাজ করে যথেষ্ট আপ্লুত। শকুন্তলা দেবীর চরিত্রে অভিনয় করা যে তার কাছে একটি সম্মানের বিষয় তা তিনি আগেই জানিয়েছিলেন। শকুন্তলা দেবীর সাহসিকতা তাঁকে অনুপ্রেরণা দেয় এবং অঙ্কের মত একটি জটিল বিষয়ে এত পারদর্শী মানুষ বাস্তব জীবনে যে এত মজাদার হতে পারেন তা তিনি এই ছবির শুটিং না করলে জানতেই পারতেন না।

Related Articles

Back to top button