বিনোদন

ডাক্তার-ইঞ্জিনিয়ার কেউ হতে চায় না! নতুন প্রজন্ম এখন চায় ইউটিউবার হতে, বলছে সমীক্ষা

দেশে চাকরি নেই। দেশের যুবক যুবতীর অর্থ উপার্জন রাস্তা প্রায় বন্ধ। তাই নতুন প্রজন্মরা মোবাইল ও ইন্টারনেটের সাহায্য নিয়ে ইউটিউবের মাধ্যমে টাকা উপার্জনের পথ বেছে নিচ্ছেন। এমনকি দেখা যাচ্ছে চাকরি ছেড়ে অনেকে ইউটিউবার হচ্ছেন। নিজস্ব ইউটিউব চ্যানেল খুলে সেখান থেকে সহজে অর্থ এবং জনপ্রিয়তা লাভ করছেন।

বর্তমানে ইউটিউব টেলিভিশনকে ছাড়িয়ে যাচ্ছে। ইউটিউবাররা নিজেদের চ্যানেলে প্রতিদিন নানা কনটেন্ট দর্শকদের সামনে তুলে ধরছেন। এতে লক্ষ লক্ষ ভিউয়ার্স পাচ্ছেন তারা এবং সঙ্গে সাবস্ক্রাইবার। সাবস্ক্রাইবার সংখ্যার উপর নির্ভর করছে তাদের আয়ের পরিমাণ। অনেক অভিনেতা অভিনেত্রী নিজেদের চ্যানেল খুলছেন।

ইউটিউবকে পেশা হিসেবে বেছে নেওয়ার কারণ হিসেবে অনেকে জানাচ্ছেন, আর্থিক ভাবে স্বচ্ছল এবং জনপ্রিয়তা লাভের জন্য তারা এই পেশায় আসছেন। কিন্তু এই পেশায় কোনও নিশ্চয়তা নেই। তাই এতে জীবনে ঝুঁকিও থাকছে। ইউটিউবের পাশাপাশি আয়ের আরেকটি পথ খোলা রাখলে ঝুঁকি কমে।

বিশেষজ্ঞরা বলছেন, ১৮ থেকে ২৫ বছর বয়সীদের মধ্যে এই প্রবণতা বেশি দেখা যাচ্ছে। তাঁরা বলছেন ইউটিউবকে পেশা হিসেবে নয়, শিল্প সত্তা প্রকাশের একটি প্ল্যাটফর্ম হিসাবে দেখায় ভালো। এতে জীবনের ঝুঁকি কমে।

Related Articles

Back to top button