সব খবর সবার আগে।

নারী দি ‘বস’: আজ জানুন বঙ্গকন্যা ঋত্বিকার মুম্বাই সহ গোটা বিশ্ব জয় করার অজানা কাহিনী!

আজ ৮ই মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। যদিও এটি আদতে আন্তর্জাতিক শ্রমজীবী নারী দিবস তবুও সময়ের গতিতে এখন আমরা এই দিনটা সমস্ত রকমের নারীশক্তিকেই উদযাপন করে থাকি। নারী না থাকলে আমরা আজ অন্ধ। কারণ আমাদের সৃষ্টির মূলে তো রয়েছে নারী। নারীরা কত লড়াই করে আজ নিজেদের জায়গা অর্জন করছে। কত লড়াইয়ের গল্প রয়েছে চাপা তাই আজ নারী দিবস উপলক্ষ্যে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি এক বঙ্গকন্যার বিদেশ জয়ের অজানা কাহিনী যা উদ্বুদ্ধ করবে আপনাকে।

এই কন্যার নাম হল ঋত্বিকা গুপ্ত। পেশায় তিনি একজন টিভি সঞ্চালিকা এবং অভিনেত্রী। বর্তমানে তিনি zee5 এবং Wion প্ল্যাটফর্মে একটি শো হোস্ট করছেন। ঋত্বিকা একজন ডিজিটাল ক্রিয়েটারও বটে। তিনি যেমন কর্পোরেট স্টাইলিং শেখান সেরকম ট্রাভেল ভ্লগিংও করেন। তিনি একজন দক্ষ নৃত্যশিল্পীও।

ঋত্বিকা গুপ্ত কিন্তু আদতে একজন বাঙালি কন্যা যিনি সিঙ্গাপুর থেকে ভারতের বাণিজ্য নগরী স্ট্রাগল করেছেন এবং নিজের পায়ের তলা শক্ত করেছেন।একটা সময় ছিল যখন তিনি বলিউডের বেতাজ বাদশা শাহরুখ খানের ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসাবে পারফর্ম করেছিলেন আর আজ তিনি দেশেবিদেশে বিভিন্ন টিভি শো হোস্ট করেন।

ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে বিজনেসে স্নাতক ঋত্বিকা সাংবাদিকতাতেও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেছেন। আজ থেকে ১২ বছর আগে তিনি সিঙ্গাপুরে বিউটি পেজেন্ট অর্জন করেছিলেন যে সেই সময় কেউ ভাবতেই পারত না।দশ বছর হয়ে গেল তিনি মডেলিং জগতে রয়েছেন এবং এখন তিনি অভিনয়ও শেখান।

ডিসকভারি চ্যানেলের নেতাজি সুভাষচন্দ্র বোস টেলিফিল্মে তাকে দেখা গিয়েছে। এছাড়াও এনডিটিভি ইমাজিন, এম টিভি, চ্যানেল ভি-র বিভিন্ন ধারাবাহিকে তিনি পরিচিত মুখ। তবে তিনি সবথেকে বেশি জনপ্রিয় টিভি শো সঞ্চালিকা হিসাবে। জি টিভির এশিয়া প্যাসিফিক, আইটিভি ডিজিটালের টকিং পয়েন্ট, ব্লুমবার্গ ইউটিভি অ্যাসপায়ার, জাপানের নিপ্পন টিভির ফ্রম দা হোটেল উইন্ডো ইত্যাদি টিভি শো হোস্ট করেছেন। আজ বাঙালির গর্ব ঋত্বিকা গুপ্ত। সম্পূর্ণ বিদেশ থেকে এসে মুম্বাইতে মাত্র সাত বছরে একজন ব্যাকগ্রাউন্ড ডান্সার থেকে নামিদামি টিভি শো হোস্ট হয়ে ওঠা সহজ কথা নয়। তার লড়াই, প্রতিভা এবং অদম্য জেদ তাকে আজ উন্নতির শিখরে নিয়ে গিয়েছে। আমাদের পক্ষ থেকে তার ভবিষ্যতের জন্য রইলো অনেক শুভকামনা।

You might also like
Comments
Loading...