সব খবর সবার আগে।

অকাল মৃত্যুর আশঙ্কা কাটাতে চান? ধনতেরাসের শুভক্ষণে পুজো করুন যমরাজের

আগামী ১৩ই নভেম্বর ধনতেরস। এই দিন ভাগ্য ফেরানোর আশায় অনেকেই মা লক্ষ্মীর আরাধনা করেন। তবে শাস্ত্রে জানা যায় ভাগ্য দেবী লক্ষ্মীর আরাধনার পাশাপাশি এই দিন যমরাজের পুজোর আয়োজন করলে অকাল মৃত্যুর আশঙ্কা একেবারে কমে যায়।

একই সঙ্গে যমরাজের পুজোর আয়োজন করার পাশাপাশি আর্থিক সঙ্গতি সোনার গয়না, রূপোর গয়না অথবা বাসনপত্র‌ও কিনতে পারেন। এই বিশেষ পুজোর আয়োজন করলে ধনদেবতা কুবের যেমন প্রসন্ন হন, তেমনি গৃহস্থে আসন পাতেন মা লক্ষ্মী।

ধনতেরাসের দিন বিশেষ পুজোর আয়োজন করার পাশাপাশি সোনা-রুপোর জিনিস অথবা বাসনপত্র কিনলে সারা বাড়িতে পজিটিভ শক্তির মাত্রা এতটা বেড়ে যায় যে তার প্রভাবে শরীর চাঙ্গা হয়ে উঠতে সময় লাগে না। সেই সঙ্গে যমরাজ এবং মা লক্ষ্মীর আশীর্বাদে ছোট-বড় রোগ-ব্যাধিও সব দূরে পালায়।

প্রসঙ্গত উল্লেখযোগ্য, ধনতেরসের প্রদোষকাল শুরু হবে ১৩ নভেম্বর বিকেল ৫:২৮ মিনিট থেকে, শেষ হবে সন্ধ্যে ৮:০৭ মিনিটে। এই সময়কালের মধ্যে সোনা কেনা শুভ বলে দাবি বিভিন্ন শাস্ত্রজ্ঞের। এই বছর ত্রয়োদশী লাগছে ১২ নভেম্বর রাত্রি ৯:৩০ মিনিট থেকে পড়ছে ধনতেরসের তিথি। পরের দিন বিকাল ৫:৫৯ মিনিট পর্যন্ত থাকবে এই তিথি। ধনতেরাসের জন্য পুজোর সব থেকে শুভ সময় হল সন্ধ্যে বেলা। এ বছর সন্ধ্যে ৫ টা ২৮ থেকে ৫ টা ৫৯ মিনিট পর্যন্ত সব থেকে শুভ সময়। এই সময়েই ধনদেবীর পুজো করতে হবে। এই ৩০ মিনিটেই সারতে হবে পুজো।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...