উৎসব

দীপাবলীর দিন রামপ্রসাদ সুরে মাতবে কলকাতার ময়দান, ‘ফাউন্টেন অব জয়’ সৌজন্যে সিএসসি

দীপাবলি মানেই আলোর উৎসব, আলোর রোশনাই সাজবে শহরের রাজপথ অলি গলি।তবে এবার সি এস সি উদ্যোগে দীপাবলীর দিন কলকাতার বুকে রামপ্রসাদ সুরে মেতে উঠবে কলকাতা ময়দানের আলোকিত ফোয়ারা ‘ফাউন্টেন অব জয়’।

সি এস সি অভিনব এই উদ্যোগে শ্যামা সংগীতের সুরে মুগ্ধ করবে ময়দানের ফোয়ারা। শীতের আমেজ আর ময়দান যেন এককথায় বাঙালির অন্যতম ভালোবাসার জায়গা। সেই ভালোবাসার জায়গায় শ্যামা সংগীতের সুর শুনবেন কলকাতাবাসী।

এই বিষয়ে কলকাতা ইলেকট্রিক সাপ্লাই কর্পোরেশন মুখপাত্র জানান
২ নভেম্বর, মঙ্গলবার থেকে সন্ধে ৬টা থেকে শোনা যাবে এই বিশেষ গান। ২০ মিনিট ধরে বাজবে পান্নালাল ভট্টাচার্য, রামকুমার চট্টোপাধ্যায়, কুমার শানু, অনুরাধা পড়োয়াল, মহেশরঞ্জন সোম, ইন্দ্রনীল দত্ত, প্রদ্যুৎ দে সরকার, তুষার দত্ত, অরিজিৎ চক্রবর্তীর গাওয়া শ্যামাসঙ্গীত।

বিশেষ এই সংগীতের সুর শুরু হবে মন রে কৃষিকাজ জান না’ গানটি দিয়ে। এ ছাড়াও শোনা যাবে, কালী স্তোত্র, কালী বন্দনা, ‘আমায় দে মা তবিলদারী’, ‘আমার কাজ কি মা সামান্য ধরে’, ‘অপার সংসার, নাহি পারাপার’, ‘আমি তাই কালো রূপ ভালবাসি’, ‘চাই না মা গো রাজা হতে’, ‘মন ভুলো না কথার ছলে’, ‘মা মা বলে ডাকব না’, ‘মন তোমার এই ভ্রম গেল না’, ‘মন কেন মায়ের চরণ ছাড়া’-র মতো গান।

স্বাভাবিক ভাবেই কলকাতা প্রেমীদের কাছে খুশির খবর। সূত্র মারফত আরো জানা যাচ্ছে প্রতি ২০মিনিট অন্তর এই গান শোনা যাবে।রাত ৯টা পর্যন্ত চলবে এই গান। আগামী ১৪ই নভেম্বর অবধি বিশেষ এই সংগীতের সুর শোনা যাবে কলকাতার ময়দানে।

Related Articles

Back to top button