উৎসববিনোদন

“দয়া করে লক্ষ্মী পূজার সঠিক উপায় শিখুন!” ঘন্টা বাজিয়ে মা লক্ষ্মীর পুজো করে নেটিজেনদের কটাক্ষের শিকার রাজ পত্নী শুভশ্রী গাঙ্গুলী!

গতকাল গিয়েছে কোজাগরী লক্ষ্মী পূজা। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারা এইদিন নিজেদের ঘরে পূজা করেছেন। তার মধ্যে একজন হলেন শুভশ্রী গাঙ্গুলী। টলিউডের প্রথম সারির এই নায়িকা এদিন নিজের বাড়িতে মা লক্ষ্মীর আরাধনায় ব্রতী হয়েছিলেন। সেই মুহূর্তের কিছু অংশ ছেড়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। তারপর এতেও তাঁকে নেটিজেনদের কুমন্তব্যের মুখোমুখি হতে হয়।

এদিন সোশ্যাল মিডিয়ায় নিজের লক্ষ্মী পুজো করার একটি ভিডিও শেয়ার করেছিলেন অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী। ক্যাপশনে লিখেছিলেন, “লক্ষ্মীপূজার শুভতিথিতে ‘শ্রী’ এর আগমনে শস্যশ্যামলা হয়ে উঠুক লক্ষ্মীমন্ত বাংলা”। কিন্তু তাঁর পুজো করার রীতিতে আপত্তি তুলেছেন নেটিজেনরা। এদিন ভিডিওতে তাঁকে ঘন্টা বাজিয়ে মা লক্ষীর আরতী করতে দেখা যায়। যাতে আপত্তি তুলেছেন নেটিজেনদের একাংশ। আদতে মা লক্ষ্মী শান্তির দেবী। সাধারণত মা লক্ষ্মী পুজোতে বাদ্যি, কাঁসর-ঘন্টা ব্যবহার করা হয় না। কারণ মা লক্ষ্মী চঞ্চলা। তাই অভিনেত্রীর ঘন্টা বাজিয়ে মা লক্ষ্মীর পুজোতে আপত্তি তুলেছেন নেটিজেনদের একাংশ।

 

View this post on Instagram

 

A post shared by Subhashree Ganguly (@subhashreeganguly_real)

একজন নেটিজেন তাঁর এই ভিডিওর মন্তব্য বক্সে লিখেছেন, “আপনি হিন্দু বাঙালি ব্রাহ্মণ মেয়ে এবং গৃহবধূ হওয়ার সত্তেও লক্ষ্মী পূজা কিভাবে করবেন তা জানেন না। আপনি আমাদের লক্ষ্মী পূজা করার ভুল উপায় দেখিয়ে দিচ্ছেন। দয়া করে লক্ষ্মী পূজার সঠিক উপায় শিখুন। লক্ষ্মী পূজাতে ঘন্টার শব্দ করতে নেই। দয়া করে সোশ্যাল মিডিয়ায় ভুল হিন্দু আচার পোস্ট করবেন না।” অন্যদিকে আরেকজন নেটিজেনও অভিনেত্রীকে পরামর্শ দিয়ে লিখেছেন লক্ষ্মী পূজায় ঘণ্টা বাজাতে নেই।

এদিন অভিনেত্রীকে পুরো লক্ষ্মীমন্ত বধূ বেশে দেখা গিয়েছে। হালকা গোলাপি রঙ ও লাল পাড় শাড়ি পড়ে মা লক্ষ্মীকে আরতি করতে দেখা গিয়েছে শুভশ্রীকে। পাশাপাশি ভিডিওতে ফুটে উঠেছে তিনি মাকে নিবেদন করেছেন মিষ্টি ও নাড়ু। কিন্তু এদিন তার পূজোর নিয়মাবলী না জানাতে নেটিজেনদের রোষ নেমে এসেছে।

ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে নেটপাড়ায়। সকলে তাঁর এই ভিডিওটি অতটা মন দিয়ে না দেখলেও, নেটিজেনদের একাংশ তাঁর ভুল ধরিয়ে দিয়েছেন। এমনিতে অভিনেত্রীকে ঘিরে চর্চার শেষ থাকে না। এদিন ফের লক্ষ্মী পূজার নিয়ম না জানায়, নেটিজেনদের বিদ্রূপের শিকার হয়েছেন রাজ পত্নী শুভশ্রী গাঙ্গুলী।

Related Articles

Back to top button