সব খবর সবার আগে।

মেয়েদের কোন ৭টি জিনিস সবার আগে লক্ষ্য করে ছেলেরা, জানেন কি?

রাস্তাঘাটে চলার সময় অনেক অচেনা মানুষের সঙ্গেই দেখা হয়ে যায়। কত অচেনা মেয়েকেই হয়ত প্রথম দেখাতেই পছন্দ হয়ে যায় অনেক ছেলের। কখনও আড়চোখে বা কখনও সরাসরি, মেয়েটির দিকে তাকিয়েই থাকে ছেলেরা। কিন্তু সবার প্রথমেই মেয়েদের কোন জিনিসটি লক্ষ্য করে ছেলেরা, জানেন কি?

সেই প্রশ্নের উত্তর খুঁজতেই একটি সমীক্ষা করা হয়েছিল। এই সমীক্ষায় উঠে এসেছে এমন ৭টি বিষয়, যা দেখে বেশ অদ্ভুতই মনে হতে পারে অনেকের। এই জিনিসগুলিই ছেলেরা নিজেদের বন্ধুমহলে আলোচনা করে। কিন্তু কী কী সেই জিনিস, আসুন জেনে নিই…

মুখভঙ্গি:

মুখভঙ্গি দিয়ে যদিও কিছুই বোঝা যায় না। কারণ আপনি কোনও মেয়ের দিকে হাঁ করে তাকিয়ে আছেন তিনি আপনাকে চেনেন না, এমনকী তিনি হয়তো খেয়ালও করেনি যে আপনি তাকে এক মনে দেখে যাচ্ছেন। তিনি হয়তো তখন তার বন্ধুবান্ধবের সঙ্গে বা অন্য কোনও কাজ নিয়ে কথা বলতে ফোনে কথা বলতে ব্যস্ত। সুতরাং এই থিয়োরি দিয়ে কোনও কাজ হবে না। কোনও মেয়ের মুখভঙ্গি দেখে আপনি একেবারেই বুঝতে পারবেন না যে মেয়েটি আদৌ আপনার সঙ্গে কথা বলতে আগ্রহী কিনা।

পোশাক

কোনও মেয়ে কেমন পোশাক পরেছে বা কোন রঙের পোশাক পরেছে, এই বিষয়টা ছেলেদের বেশ ভাবায়। ধরুন, আপনি বিশেষ বন্ধুর সঙ্গে কোথাও গেলে একরকম পোশাক পরবেন আবার ভাইয়ের সঙ্গে বেরোলে একরকম পোশাক পরবেন। আবার যদি কোনও মেয়ে বন্ধুদের সঙ্গে বাইরে ঘুরতে যান, তবে আপনার পোশাক হবে অন্যরকম। তাই আপনার পোশাকের রং দেখেই ছেলেরা সহজে অনুমান করতে পারে আপনি ঠিক কী চাইছেন। আপনি শান্ত নাকি চঞ্চল নাকি একটু রোম্যান্টিক তাও পোশাকের ধরন দেখলেই বোঝা যায়।

চুপিসাড়ে ফোনের স্ক্রিনে তাকিয়ে

বাসে, মেট্রোতে এমন বহু লোক পাবেন যারা আপনার ফোনের দিকে হাঁ করে তাকিয়ে থাকেন। আপনি মেসেজ করছেন, কাকে করছেন বা কী লিখছেন, তা সব খেয়াল রাখেন তারা। ধরা যাক, আপনি হয়ত কাউকে লিখছেন, আমি সেখানে যেতে চাই, আমি খুব টায়ার্ড। আমাকে একটু পিক আপ করো। এরকম লেখার ধরন মানে আপনি হিংসুটে, অন্য কারোর কথা ভাবেন না আপনি। খালি নিজেরটাই বোঝেন। আবার যারা লেখেন, মিস ইউ, কামব্যাক সুন, লাভ ইউ সোনা, এর অর্থ হল আপনি লোক দেখিয়ে প্রেম করতে ভালোবাসেন।

কেমন পানীয় পছন্দ

এখনকার মেয়েরা একেবারেই অন্য ধরনের। খুবই মন খোলা হন তারা। তাই পাব থেকে বার তাদের অবাধ যাতায়াত। ধরুন, আপনি গার্লস নাইটআউটে গিয়েছেন তখন যদি আপনি সীফুডের সঙ্গে ওয়াইন, জিন এসব খান তার অর্থ ছেলেরা বোঝেন যে আপনি খুব স্ট্রেসড। মুড ভালো করতে এসব খাচ্ছেন। কিন্তু যদি আপনার হাতে ভদকা বা হুইস্কির গ্লাস থাকে, তার মানে বুঝতে হবে আপনি আনন্দ করেই এসব খাচ্ছেন।

কেমন খাবার পছন্দ

প্রথম দিন ডেটে গিয়েই কোনও মেয়ে যদি স্যালাড বা ডায়েট খাবার পছন্দ করেন, তাহলে ছেলে বুঝে নেয় যে তার কপালে দুঃখ আছে। স্রেফ নিজের ইমেজ বজায় রাখতে ও শো অফ করতেই এসব করছে। যদি মন ভরে বার্গার, চিপস, কোল্ডড্রিংক বা বিরিয়ানি খায়, মনে রাখতে হবে সে খেতে খুবই পছন্দ করে ও কে কী বলল, তার পরোয়া করে না।

সেলফি আর লিপস্টিক

যে মেয়ে দু’মিনিট অন্তর ঘনঘন সেলফি তোলে ও নিজের মুখে দেখে, ছেলেরা বুঝে নেয় যে এই মেয়ে ফ্লার্টিং-এ ওস্তাদ। আর যে কানে হেডফোন নিয়ে বই পড়তে থাকে বাসে থাকাকালীনও তার মানে তারা বোঝে, এই মেয়ে বেশ ভালো, বন্ধুত্ব করা যেতে পারে।

বউ বা প্রেমিকার মন বুঝতে

যদি কোনও ছেলে দেখে যে বউ বাথরুমে স্নান করতে করতে তারস্বরে গান গাইছে, তখন ছেলেরা মনে মনে ভেবে নেয় যে আজ বউয়ের মুড ভালো আছে, বাড়িতে কোনও চাপ নেই। কিন্তু যদি গম্ভীর হয়ে শুধুই জল ঢালার শব্দ আসে বুঝে নিতে হবে যে বস, আজ মাথার উপর খাঁড়া ঝুলছে। যে কোনও সময় বাড়ির বাইরের পথ দেখতে হতে পারে।

Comments
Loading...