সব খবর সবার আগে।

সামনেই দুর্গাপুজো, জেনে নিন সন্ধিপুজো থেকে অষ্টমী পুজোর আরতির সময়সীমা, রইল বিস্তারিত বিবরণ

হাতে আর এক মাসও বাকি নেই দুর্গাপুজোর। অপেক্ষার আর কয়েকটা দিন। চারিদিকে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। কেউ ইতিমধ্যেই কিনে ফেলেছেন পূজোর জামা-কাপড়। কেউ পূজোর প্যান্ডেলের শেষ টাচ দিতে লেগে পরেছেন। আবার কেউ মা দুর্গার মূর্তির কাজ তাড়াতাড়ি সম্পন্ন করতে লেগে পড়েছেন। এবার জেনে নিন এই পুজোর বিশেষ তিথি-নক্ষত্র। যা নিয়ে রইল বিস্তারিত বিবরণ-

আগামী ১০ অক্টোবর রবিবার থেকে শুরু হচ্ছে মহা পঞ্চমী (বাংলার ২৩ আশ্বিন)। এদিন সকাল ৮ টা ৫১ মিনিট ১০ সেকেন্ড থেকে শুরু হচ্ছে পঞ্চমী। তিথি শেষ হবে ১১ অক্টোবর ২৪ আশ্বিন সোমবার। সময় ৬ টা ২৩ মিনিট থেকে ০৮ সেকেন্ড।

মহা ষষ্ঠী আগামী ১১ অক্টোবর সোমবার(বাংলার ২৪ আশ্বিন)। সময় সকাল ৬ টা ২৩ মিনিট। এরপর মহা সপ্তমী ১২ অক্টোবর মঙ্গলবার (বাংলার ২৫ আশ্বিন) এদিন রাত ১ টা ৪৮ মিনিট পর্যন্ত চলবে মহা সপ্তমী।

২৬ আশ্বিন ১৩ অক্টোবর বুধবার মহা অষ্টমী। কিন্তু এই তিথি শুরু হবে ২৫ আশ্বিন মঙ্গলবার রাত ১১ টা ৪৭ মিনিট ৪৯ সেকেন্ড থেকে। শেষ হবে ২৬ আশ্বিন ১১ টা ৪৭ মিনিট ৪৯ সেকেন্ডে। এদিন সন্ধিপুজো হবে রাত ১১টা ২৩ মিনিট ৪৯ সেকেন্ডে থেকে ১২ টা ১১ মিনিট ৪৯ সেকেন্ডের মধ্যে।

মহা নবমী আগামী ১৪ অক্টোবর বুধবার ২৬ আশ্বিন। এই তিথি রাত ১১ টা ৪৭ মিনিট ৫০ সেকেন্ড থেকে ৯টা ৫০ মিনিট ৪৩ সেকেন্ড পর্যন্ত। এরপর ২৭ আশ্বিন ১৫ অক্টোবর মহা দশমী। মাকে বিদায় জানানোর দিন। এদিন রাত ৯টা ৫০ মিনিট ৪৪ সেকেন্ড থেকে শুরু হবে দশমী। শেষ হবে ২৮ আশ্বিন ১৫ অক্টোবর রাত ৮টা ২০ মিনিট ১০ সেকেন্ডে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...