লাইফ স্টাইল

দোরগোড়া থেকে কখনও এই ৪ ব্যক্তিকে খালি হাতে ফেরাবেন না, চরম ক্ষতি হবে আপনারই

বিজ্ঞাপন

দান করাই ধর্ম, শাস্ত্রেই একথা লেখা রয়েছে। পুণ্য সঞ্চয় করতে হলে দান-ধ্যান করা অত্যন্ত জরুরি। সেই কারণে আপনার দোরগোড়ায় যদি কোনও সাহায্যপ্রার্থী উপস্থিত হন, তাহলে তাকে কখনই খালি হাতে ফেরাবেন না। এর ফলে আপনার জীবনেই চরম ক্ষতি হয়ে যেতে পারে।

বিজ্ঞাপন

জ্যোতিষশাস্ত্র বলছে, কোনও সাহায্যপ্রার্থীকে যদি আপনি ফিরিয়ে দেন, তাহলে আপনার চারিদিকে অশুভ শক্তি তৈরি হয়। আর সেই শক্তির প্রভাবেই ক্ষতি হবে আপনার। কোনও কোনও সাহায্যপ্রার্থী রয়েছেন, যাদের একেবারেই খালি হাতে ফেরানো উচিত নয়।

বিজ্ঞাপন

তারা কারা, জেনে নেওয়া যাক-

বিজ্ঞাপন

  • বাড়ির দরজায় কোনও সাধু সন্ন্যাসী এসে দাঁড়ালে তাঁকে অপমান করে ফিরিয়ে দেবেন না। আপনার সাধু সন্ন্যাসীতে ভক্তি না থাকলেও একজন মানুষকে অপমান করা উচিত নয়। এঁদের সঙ্গে ভালো ব্যবহার করুন ও সাধ্যমতো দান করুন। শাস্ত্রে বলা আছে যে কোনও সাধু সন্ন্যাসীকে খালি হাতে ফিরিয়ে দিলে আপনার জীবনে দুঃখ কষ্ট ছাড়া আর কিছু আসবে না।
  • বাড়িতে কোনও দরিদ্র ও প্রতিবন্ধী মানুষ যদি সাহায্যের আকুতি নিয়ে এসে দাঁড়ান, তাহলে আপনার সাধ্যমতো তাঁকে অবশ্যই দান করুন। হতে পারে তিনি ভিক্ষাজীবী নন, কিন্তু কোনও বিপদে পড়ে সাহায্য চাইতে এসেছেন। তাই তাঁকে সাহায্য করা আপনার কর্তব্য। দরিদ্র ও প্রতিবন্ধীদের সাহায্য করলে শনি প্রসন্ন হন। এর ফলে আপনার উপর শনির দশা চললে তা অনেকটাই লঘু হয়ে যায়।
  • আমাদের বাড়ির দরজায় অনেক সময় ভিক্ষাজীবীরা এসে দাঁড়ান। তাঁদের ভিক্ষার ঝুলিতে কিছু না কিছু অবশ্যই দেবেন। যদি একান্তই দিতে না পারেন, তাহলেও তাঁদের সঙ্গে খারাপ ব্যবহার করবেন না। ভিক্ষাজীবীদের সঙ্গে দুর্ব্যবহার করলে আপনার জীবনে দুর্ভাগ্য নেমে আসবে।
  • কোনও রূপান্তরকামী সাহায্য প্রার্থনা করলে তাঁকে সাহায্য করতে কুণ্ঠা বোধ করবেন না। জ্যোতিষ অনুসারে রূপান্তরকামীরা বুধ গ্রহের প্রতিনিধিত্ব করেন। আমরা অনেকেই রূপান্তরকামীদের সঙ্গে খারাপ ব্যবহার করি। এর ফলে আমাদের জীবনে চরম অশুভ প্রভাব পড়ে। তাই ভুলেও কোনও রূপান্তরকামীকে অপমান করবেন না। এঁদের সবুজ রঙের পোশাক ও সবুজ খাবার দান করা শুভ। এর ফলে আপনার জীবনে সুখ ও সমৃদ্ধি আসবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading