সব খবর সবার আগে।

নজিরবিহীন ব্যবসায়িক সৌজন্য! “ম্যাকডোনাল্ডস থেকেও খাবার অর্ডার করুন”, আর্জি বার্গার কিং-এর!

ব্যবসায় শত্রুতার কথাই সবচেয়ে বেশি শোনা যায়। কোন সংস্থা কাকে কতদূর ছাড়াতে পারল। একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্যে সৌজন্যতা বিরল প্রায়। তবে এবার এক অদ্ভুত ঘটনা ঘটতে দেখা গেল। বিশ্বের এক নম্বর বার্গার চেন বার্গার কিং (Burger King)-এর ব্যবসায়িক সৌজন্যতায় মুগ্ধ হলো বিশ্ব।

করোনা মহামারীর (Covid-19 pandemic) জেরে ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়েছে অন্যতম নামী ফুড চেন সংস্থা ম্যাকডোনাল্ডস (McDonald’s)। কমেছে বিক্রি। ছাঁটাই হয়েছে কর্মী। সমস্যা বেতন দিতেও। আর তাই চিরপ্রতিদ্বন্দ্বী ম্যাকডোনাল্ডস’কে এইরকম অসহায় পরিস্থিতির মধ্যে দেখে পাশে দাঁড়ালো শত্রু সংস্থা হিসেবে পরিচিত বার্গার কিং!

নজিরবিহীন সৌজন্যে দেখিয়ে ক্রেতাদের কাছে তাদের আবেদন, প্রতিদ্বন্দ্বী সংস্থা ম্যাকডোনাল্ডস থেকেও খাবার অর্ডার করুন! ম্যাকডোনাল্ডসকে বাঁচাতে কি করেছে বার্গার কিংস? সোশ্যাল মিডিয়ায় একটি বিজ্ঞাপন শেয়ার করে তারা লেখে, ‘ম্যাকডোনাল্ডস থেকেও খাবার অর্ডার করুন’।

সংস্থার পক্ষ থেকে ট্যুইট করে বলা হয়েছে, ‘কখনও ভাবিনি এরকম অনুরোধও করতে হবে। তবে রেস্তোরাঁয় কাজ করা হাজার হাজার মানুষের আজ আপনাদের সমর্থন প্রয়োজন।’ ট্যুইটে তারা আরও লিখেছে, ‘সাহায্য করতে চাইলে নিজেরা ভাল ও সুস্বাদু খাবার খান।’ তবে শুধুমাত্র ম্যাকডোনাল্ডস নয়, পাশাপাশি অন্যান্য প্রতিপক্ষ সংস্থাগুলি যেমন পিৎজা হাট, কেএফসি, টেকো বেল, পাপা জন, গ্রেগস, ফাইভ গাইস, সাবওয়ে, লিওন, ডোমিনোজের থেকেও খাবার অর্ডার করার জন্য অনুরোধ করেছে বার্গার কিং।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...