সব খবর সবার আগে।

কনুইয়ে কালো দাগের সমসায় ভুগছেন? জেনে নিন দূর করার উপায়

কনুইয়ের কালো দাগ সত্যিই চিন্তার কারণ। এই সমস্যায় অনেকেই দীর্ঘদিন ধরে ভোগেন। অনেক ধরণের ক্রিম বা অন্যান্য প্রসাধনী দ্রব্য ব্যবহার করেও কোনও ফল মেলে না। এদিকে, কনুইয়ের কালো দাগের জন্য সৌন্দর্যে বাধা আসে।

পুজোর শুরু হয়ে গেছে, এই সময় সুন্দর করে সেজে নতুন পোশাক পড়ে ঘুরতে বেরবেন অনেকেই। কিন্তু সুন্দর সাজের সঙ্গে হাতের কনুইয়ের কালো দাগ, সৌন্দর্যকে খানিকটা হলেও ফিকে করে দেয়। এবার সহজেই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন আপনিও। ঘরোয়া কিছু টোটকার সাহায্যে কনুইয়ের কালো দাগ থেকে চিরমুক্তি পান। আসুন দেখে নিই কী কী উপায়ে মুক্তি পাওয়া যেতে পারে এই সমস্যা থেকে,

১। এক চামচ বেকিং সোডা, এক চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে কনুইয়ে লাগান। এক ঘণ্টা এই মিশ্রন লাগিয়ে রেখে জল দিয়ে ধুয়ে নিন। দুবেলা একই পদ্ধতি মেনে চলুন।

২। দুই চামচ লেবুর রস, এক চামচ চিনি ভালো করে মিশিয়ে কনুইয়ে লাগিয়ে প্রায় আধ ঘণ্টা রেখে ধুয়ে নিন।

৩। এক চামচ টমেটোর রস, এক চামচ নুন ভালো করে মিশিয়ে কনুইয়ে ঘষে ঘষে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন।

৪। এক চামচ লেবুর রস, এক চামচ বেকিং সোডা, এক চামচ চালের গুঁড়ো, এক চিমটি হলুদ ভালো করে মিশিয়ে নিয়ে কনুইয়ে লাগিয়ে নিন।

উপরের এই ঘরোয়া টোটকাগুলি নিয়মিত ব্যবহার করলে মাত্র সাতদিনেই মুক্তি পেতে পারেন কনুইয়ের কালো দাগের সমস্যা থেকে। তবে এই টোটকা ব্যবহারের পর অবশ্যই কনুইতে ময়েশ্চরাইজার লাগিয়ে নিতে ভুলবেন না।

You might also like
Comments
Loading...