লাইফ স্টাইল

করোনার মধ্যেই এবার লঞ্চের প্রস্তুতি নিচ্ছে আইফোন (I-Phone)

একদিকে করোনার ত্রাসে আতঙ্কিত সমগ্র বিশ্বের মানুষ। সংক্রমন রোধে ইতিমধ্যে অনেক দেশ লকডাউন ডেকেছে। এর মধ্যেই চলছে iPhone লঞ্চের প্রস্ততি।

এক রিপোর্ট থেকে জানা গেছে,এই স্মার্টফোনের দাম তুলনামূলকভাবে সস্তা হবে এবং তা iPhone 9 এবং তা iPhone SE পরবর্তী মডেল হবে।

এই নতুন স্মার্টফোনের নাম হবে iPhone SE 2। Apple iPhone 9। যা আগামী ১৫ এপ্রিল লঞ্চ করার কথা ভাবা হচ্ছে। যদিও বিক্রি শুরু হবে ২২ এপ্রিল থেকে।

করোনাভাইরাসের সংক্রমন রুখতে এই ফোন শুধু অনলাইনেই পাওয়া যাবে। আবার কোনও কোনও রিপোর্টে বলা হয়েছে, শুধুমাত্র প্রেস রিলিজ করেই আইফোন লঞ্চের কথা জানিয়ে দেওয়া হতে পারে। কোনো সাংবাদিক বৈঠকের আয়োজন হবে না।

মনে করা হচ্ছে, এর দাম হতে পারে ৩৯৯ ডলার (প্রায় ২৯ হাজার টাকা)। তবে বিশেষ কিছু ফিচার এই ফোনে নাও থাকতে পারে। এই স্মার্টফোনে iPhone X সিরিজের মতো ফেস আইডি সাপোর্ট থাকবে না।

সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুসারে, iPhone 9 -এ 4.7 ইঞ্চির LCD ডিসপ্লে থাকবে। সেই সঙ্গে থাকবে 3GB র‌্যাম। পারফরম্যান্সের জন্য থাকছে Apple A13 Bionic চিপসেট। এই স্মার্টফোনের ডিজাইনে iPhone 8-র মিল থাকতে পারে।

তবে এই দুর্যোগের পরিবেশে এই আইফোন লঞ্চ কতটা সাফল্য পাবে এবং মানুষ এই লঞ্চকে কিভাবে নেবে তা ভবিষ্যৎ ই বলবে। আপাতত ১৫ই এপ্রিলের দিকে তাকিয়ে আছেন সমস্ত মানুষ।

Related Articles

Back to top button