সব খবর সবার আগে।

আজ হ্যালোউইন! রায়গঞ্জের রাস্তায় রাস্তায় ঘুরছে ভূতের দল!

রায়গঞ্জের রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে ভূত! আজ এরকমটাই ঘটেছে সেখানে। কিন্তু হঠাৎ ভূতেদের হলটা কী?

আজ ৩১শে অক্টোবর। পশ্চিমী দুনিয়ায় আজ হ্যালো উইন।

আজকে মাঝ রাত পেরোলেই শুনশান রাজপথে দেখা যাবে ভূতের দাপাদাপি। বাড়ির বেল বাজবে, খুলে দেখবেন খুদে ভূতরা দাঁড়িয়ে আছে এবং জিজ্ঞাসা করছে, ট্রিক অর ট্রিট? পশ্চিমবঙ্গের সংস্কৃতি এখন ঢুকে পড়েছে ভারতেও। তাইতো পশ্চিমবঙ্গের রায়গঞ্জে আজকে দেখা গেল ভূতেদের।
করোনা পরিস্থিতিতে রাস্তার উপর তাদের নাচ গান দেখে অনেকেই ভয় পেয়ে গিয়েছিলেন। তবে ভয় দেখানোর বদলে এরপর বিলি শুরু করলেন চকলেট। তারপরই সাধারণ মানুষ বুঝতে পারলেন যে এরা হ্যালোউইন ডে পালন করছেন।

৩১ অক্টোবর রাত এবং ১ নভেম্বর ভোরের মাঝের সময়টাকেই হ্যালোউইন বলে ধরা হয়। পাশ্চাত্যে বিশ্বাস করা হয় এই সময়ে পরলোক থেকে প্রেতাত্মারা ইহলোকে ঘুরতে আসেন। এই একদিন তাদের কেউ কেউ নাকি নিরীহ হন আবার অনেকেই একটু গন্ডগোল এর হন। এদেরকে ভয় দেখানোর জন্য সাধারণ মানুষ ভূত পোশাকে সাজেন, বিশেষ করে বাচ্চারা বিভিন্ন হ্যালোউইন সাজে সেজে বাড়ি বাড়ি গিয়ে ট্রিট কালেক্ট করে। জমিয়ে হয় হাউস পার্টি। তৈরি হয় কুমড়ো কেটে হিংস্র দাঁতালো ভূত আকৃতির আলো, যা কিন্তু দেখতে খুব মিষ্টি লাগে।

আমাদের দেশেও কিন্তু আস্তে আস্তে এই রীতি ঢুকে যাচ্ছে এবং এখন অনেকেই হ্যালোউইন সাজে সেজে সোশ্যাল মিডিয়ায় লুক পোস্ট করছেন। সোহা আলী খান এবং কুণাল খেমুর ছোট্ট কন্যা ইনায়াও সেজেছে হ্যালোউইন সাজে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...