লাইফ স্টাইল

Pride Month: LGBTQ+ সম্প্রদায়কে উৎসাহিত করতে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের নতুন প্রয়াস # WearYourPride

গোটা জুন মাস ধরেই পালন করা হয়ে থাকে ‘প্রাইড মন্থ’। এর উদ্দেশ্যই হল LGBTQ+ সম্প্রদায়কে আরও উদ্বুদ্ধ করা, তাদের সাহস জোগানো ও তাদের পাশে দাঁড়ানো। এবার এই ‘প্রাইড মন্থ’ উদযাপন করার জন্য এক অনবদ্য প্রয়াস নেওয়া হল বিখ্যাত গয়না প্রস্তুতকারক সংস্থা সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের তরফে। শুরু হল # WearYourPride নামের এক নতুন প্রচার।

প্রাইড মন্থ-এ LGBTQ+ সম্প্রদায়কে উৎসাহ জোগাতে ও তাদের সম্মান দিতে এই গয়না প্রস্তুতকারক সংস্থার তরফে দুটি ভিডিও প্রকাশ করা হল। একটি ভিডিও তৈরি হয়েছে এই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডার দ্যুতি চাঁদ ও তাঁর বান্ধবী যারা ‘ভালোবাসার মুক্তি’র জন্য অঙ্গীকারবদ্ধ, সেই প্রেক্ষাপটের উপর ভিত্তি করে। অন্য ভিডিওটি হল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের এক রূপান্তরকামী কর্মচারী রুপুর জীবনকাহিনীর উপর ভিত্তি করে।

রুপু, যিনি সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের ক্যামাক স্ট্রীটের শাখায় গত পাঁচ বছর ধরে কর্মরত। সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস রুপুকে একটা প্ল্যাটফর্ম দিয়েছে নিজের পরিচিতি গড়ে তোলার। তিনি যাতে সমাজের আরও অনেক সমকামী মানুষদের উৎসাহ জোগাতে পারেন, নিজের জীবনকাহিনীর মাধ্যমে যাতে তিনি সমকামী মানুষদের আশা, প্রেরণা হয়ে উঠতে পারেন, তার জন্যই এই ভিডিও। এই ভিডিওর প্রধান চরিত্র হওয়ার মাধ্যমে রুপু LGBTQ+ সম্প্রদায়কে আরও বেশি উদ্বুদ্ধ করতে পারবেন।

অন্য ভিডিওটি প্রধানত সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের ব্র্যান্ড অ্যাম্বাসাডার দ্যুতি চাঁদের উপরে ভিত্তি করেই তৈরি। এই ভিডিওর মাধ্যমে তিনি সকল সমকামী, উভকামীদের মানুষদের আর্জি জানিয়েছেন যাতে তারা নিজেদের স্বত্বা, নিজেদের পরিচয় লুকিয়ে না রাখেন। গর্বের সঙ্গে যেন নিজের পরিচিতিকে সকলে আপন করে নেন। তাঁর এই ভিডিওর মূলমন্ত্র – ‘Don’t Hide, Wear Your Pride’। নিজের বান্ধবীর সঙ্গে এই ভিডিওর মাধ্যমে দ্যুতি সমাজে বার্তা দিয়েছেন যাতে ভালোবাসাকে উন্মুক্ত করা হয়। এভাবেই  তিনি LGBTQ+ সম্প্রদায়কে নিজেদের ভালোবাসা, নিজেদের অনুভূতিকে প্রকাশ করার উৎসাহ জুগিয়েছেন।

এই নতুন প্রয়াস সম্পর্কে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের ডিরেক্টর জয়িতা সেন বলেন, “আমরা সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস সবসময় LGBTQ+ সম্প্রদায়কে সমর্থন করে এসেছি। আমাদের নতুন প্রচার #WearYourPride LGBTQ+ সম্প্রদায়ের মানুষকে শ্রদ্ধা জানানোর জন্য প্রকাশ করা হয়েছে। সেই সমকামী বা উভকামী মানুষরা যারা প্রত্যেক দিন দৈনন্দিন জীবনে অনেক কষ্ট করেন নিজেদের সমাজে প্রতিষ্ঠা করার জন্য। আমার তাদের অদমনীয় ইচ্ছাশক্তিকে কুর্নিশ জানাই। আমরা রুপুর স্বপ্ন পূরণের অঙ্গীকার নিয়েছি আর তাঁর রূপান্তরের প্রক্রিয়াতে সাহায্য করছি”।

Related Articles

Back to top button