সব খবর সবার আগে।

করোনার তৃতীয় ঢেউয়ে ফুসফুসে হবে ভয়ানক সংক্রমণ! আশঙ্কা বিশেষজ্ঞদের

দেশে ইতিমধ্যেই আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রথমবারের থেকে এইবারের করোনার সংক্রমণ অনেক ভয়াবহ। কিন্তু এর থেকেও বেশি আশঙ্কার কথা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক উপদেষ্টা কে বিজয়রাঘবন দিন কয়েক আগেই জানিয়ে দিয়েছিলেন দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়া সময়ের অপেক্ষা।

এবার বাকি বিশেষজ্ঞরাও একই কথা শোনাচ্ছেন। তৃতীয় ঢেউ যে আগের থেকে অনেক মারাত্মক হবে সেকথাও তারা বলছেন। কারণ হিসাবে তারা জানাচ্ছেন যে, এতদিন প্রথম ওয়েভে ফুসফুস করোনায় আক্রান্ত হতে সময় লাগবে ১২ দিন মত। দ্বিতীয় ওয়েভে সেই আক্রমণের হার কমে দাঁড়িয়েছে ৫ থেকে ৭ দিনে।তৃতীয় ওয়েভে ফুসফুস মারাত্মক আকারের সংক্রমিত হতে সময় নেবে মাত্র দুই থেকে তিন দিন।

এমন ভয়ঙ্কর কথাই শুনিয়েছেন দেশের বিশেষজ্ঞরা। তারা বারবার বলছেন যে দেশে তৃতীয় এ আসবেই তার কারণ এখনও ভ্যাক্সিনেশন ব্যাপকহারে দেশে শুরু করা যায়নি। আমাদের নিজেদেরকেই এখন সতর্ক হতে হবে। স্যানিটাইজার আর মাস্ক ছাড়া কোনওভাবেই অপ্রয়োজনীয় কাজে বাইরে বেরোনো যাবেনা।

আরও পড়ুনঃ বিশেষ এই ফলেই মিলবে করোনা থেকে মুক্তি! দাবী তেলেঙ্গানার ৩ গ্রামের বাসিন্দাদের

কোনওরকম উপসর্গ দেখলেই সঙ্গে সঙ্গে আমাদেরকে করোনা পরীক্ষা করাতে হবে।আমার তো করোনা হতেই পারে না ভেবে ফেলে রাখছেন অনেকে। পরে গিয়ে তা মারাত্মক আকার ধারণ করছে। এই এখন থেকেই ভারতবাসীকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। না হলে করোনার তৃতীয় ওয়েভ গোটা দেশকে বিপদে ফেলবে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...