সব খবর সবার আগে।

শাড়ির সঙ্গে মানানসই চুলের স্টাইল নিয়ে চিন্তা? আপনাদের জন্য রইল আকর্ষণীয় কিছু চুলের সাজ!

শাড়ি পরতে আমরা বাঙালিরা ভীষণ ভালোবাসি। বঙ্গ নারীর সঙ্গে শাড়ির কম্বিনেশন মারাত্মক সুন্দর। শাড়ির সঙ্গে মানানসই গয়নাও আমরা পরি, মুখের মেকআপ ঠিকঠাক হয় কিন্তু মেয়েরা খুব ভাল করেই জানেন যে চুল যদি ভালো করে বাঁধা না হয় তাহলে সাজগোজ যতই ভালো হোক দেখতে ভালো লাগবে কিনা সেই নিয়ে চিন্তায় পড়ে যান সকলে। শাড়ির সঙ্গে মানানসই চুলের সাজ (Hairstyle) নিয়ে রীতিমতো ব্যতিব্যস্ত থাকেন মেয়েরা। তাই আপনাদের জন্য রইল শাড়ির সঙ্গে মানানসই কিছু হেয়ার স্টাইল যেগুলি আপনারা সহজেই বাড়িতে করে ফেলতে পারবেন এবং হয়ে উঠবেন মোহময়ী।

১. পেঁচানো খোঁপা:

এক্ষেত্রে প্রথমে মাথার পেছনে দুটো পনিটেইল করতে হবে। এরপর একেকটি পনিটেইলকে দু ভাগ করুন। তারপর দুটো ভাগকে পেঁচিয়ে দিন একটির সঙ্গে আরেকটিকে। তারপর ওই দুটো অংশ নিয়ে একটি আরেকটির সঙ্গে পেঁচিয়ে গোল করে লাগান। এরপর হেয়ার পিন দিয়ে শক্ত করে লাগিয়ে নিন। যদি ইচ্ছে হয় তো ফুলও লাগাতে পারেন।

২. ফ্লোরাল ব্রাইড

প্রথমে মাথার পিছনে পনিটেইল করে নেবেন। কিন্তু পুরো চুল নিয়ে করবেন না। পনিটেইলের দুদিকে একটু করে চুল ছেড়ে রাখবেন। এরপর ঐ পনি টেইলের সামনের একটু অংশ আলগা করে পনি টেইলের সামনের দিকের কিছুটা চুল নিয়ে পেছনদিকে ঘুরিয়ে পেচিয়ে ওই আলগা অংশের ভেতর দিয়ে লাগিয়ে দেবেন। পনিটেইল এর সামনে ছেড়ে রাখা অংশগুলি কেউ একইভাবে ঘুরিয়ে পেঁচিয়ে ওই আলগা অংশে লাগান। পনিটেইলেল পেছনে ফেলে রাখা অংশ গুলি কেউ একইভাবে ঘুরিয়ে পেঁচিয়ে আলগা অংশে লাগিয়ে দিন।এরপর হেয়ার পিন দিয়ে শক্তভাবে চুলগুলিকে আটকে নিন। দেখবেন একটা ফ্লাফি ভাব এসেছে।

৩. ফ্লাওয়ার ব্রাইড:

প্রথমে মাথার দুপাশে কিছু চুল নিয়ে ছেড়ে রাখুন। এরপর পেছনের চুল নিয়ে দুটো পাশাপাশি বিনুনি করুন। যদি মোটা বিনুনি হয় তাহলে খুব ভালো লাগবে। যদি পাতলা বিনুনি হয় তাহলে বিনুনি গুলিকে আলগাভাবে করবেন তাতে মনে হবে অনেক বেশি চুল রয়েছে। এবার একটা বিনুনি সঙ্গে আরেকটা বিনুনিকে পেঁচিয়ে গোল করে খোঁপা করে নিন। সামনে দুপাশে যে চুল ছেড়ে রেখেছিলেন সেগুলিকে বিনুনি করুন তারপর গোল করে খোপার চারপাশে হেয়ার পিন দিয়ে লাগিয়ে নিন। প্রথমে ডান পাশের অংশ লাগাবেন এরপর বামপাশের অংশ লাগাবেন।

৪. ফ্রেঞ্চ বেণী

এটি একটু আলাদা ধরনের বেণী কিন্তু আমাদের বেশ পরিচিত।সিনেমা বা সিরিয়ালে আমরা প্রায়শই নায়িকাদের এই বেণীতে দেখি। শাড়ির সঙ্গে অত্যন্ত মানানসই এই বেণী পেতে গেলে আপনাকে প্রথমে মাথার সামনের কিছু চুল নিয়ে ডান দিকে সিঁথি কেটে নিতে হবে।এবার মাথার সামনের ডানদিকের অংশের চুল নিয়ে বিনুনি করতে শুরু করুন।এটা হয়ে গেলে মাথার পেছনের অংশ থেকে চুল নিয়ে আরেকটি বিনুনি করবেন।এরপর মাথা সামনের দিকের বিনুনি টা ওই পেছনের দিকের বিনুনির সঙ্গে জুড়ে দিন। মনে রাখবেন এই বিনুনি টা মাথার এক সাইডে থাকে। এরপর ক্লিপ বা হেয়ার পিন দিয়ে চুলগুলিকে একটু আলগা করে নিন তাহলে চুলের ঘনত্ব বেশি মনে হবে।

৫. রোজ বান

প্রথমে চুলের সামনের কিছু অংশ নিয়ে পনিটেইল করে ফেলুন। এরপরে এই পনিটেলটাকে দু’ভাগে ভাগ করে নিন।একটি আরেকটির সঙ্গে পেঁচিয়ে লাগান। এবারে পেঁচানো অংশটিকে গোল করে মাথায় লাগিয়ে নিন হেয়ার পিন দিয়ে। এরপর চুল বাধার অংশগুলিকে ক্লিপ বা হেয়ার পিন দিয়ে একটু আলগা করে ফুলিয়ে নিন। দেখবেন একদম ফুটন্ত গোলাপের মতো লাগছে যা শাড়ির সঙ্গে অত্যন্ত মানানসই।

৬. ফিশ টেইল

প্রথমে চুল টাকে ভালো করে আঁচড়ে নেবেন। এরপর মাথার সামনের দিকে ওপরের দিকের অংশ থেকে বিনুনি শুরু করবেন এটা একদম নীচ পর্যন্ত যাবে। শেষে কিছুটা অংশ ছেড়ে রাখুন। বিনুনিটাকে হেয়ার পিন দিয়ে ফুলিয়ে নিন। শাড়ির সঙ্গে ভালো লাগবে।

৭.সিম্পল স্টাইল

এরপরই রয়েছে একদম সহজ সাজ। প্রথমে পেছনের চুলকে দু’ভাগে ভাগ করুন। এরপর ছবিতে যেভাবে দেখানো আছে সেই অনুযায়ী একটি সঙ্গে আরেকটি কে শক্ত করে বাঁধুন। এরপর প্রথমে বাম দিকের অংশ নিয়ে গোল করে হেয়ার পিন দিয়ে আটকান। তারপর ডান দিকের অংশটি কে গোল করে হেয়ার পিন দিয়ে আটকে দেবেন। তারপর পুরো খোঁপাটাকেই হেয়ার পিন দিয়ে শক্ত করে আটকাবেন। এই সাজ অত্যন্ত সিম্পল কিন্তু স্টাইলিশ।

তাই আর দেরি নয়। সামনে পুজো আসছে, কোভিড পরিস্থিতি সামলে আমরা অবশ্যই প্রয়োজনীয় সুরক্ষা বিধি নিয়ে বেরোব। সেখানে শাড়ির সঙ্গে সেজে ওঠার জন্য উপরিউক্ত স্টাইল গুলোকে ট্রাই করে দেখতে পারেন। মণ্ডপে সেরা আকর্ষণ কিন্তু আপনিই হতে চলেছেন!

You might also like
Comments
Loading...