সব খবর সবার আগে।

BREAKING: প্রিয়াঙ্কা টিবরেওয়ালের গায়ে হাত, মহিলাদের ধাক্কাধাক্কি, ডিসি সাউথের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনে কমিশনে চিঠি বিজেপির

শ্লীলতাহানি ও মহিলাদের গায়ে হাত তোলার অভিযোগ এনে এবার ডিসি সাউথ আকাশ মাঘারিয়ার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনে নির্বাচন কমিশনে চিঠি দিল বিজেপি। আজ, শুক্রবার এই অভিযোগ দায়ের করা হয় কমিশনে।

বিজেপির তরফে অভিযোগ, গতকাল, বৃহস্পতিবার যখন মৃত বিজেপি প্রার্থী মানস সাহার মৃতদেহ নিয়ে ভবানীপুর হয়ে কালীঘাটের দিকে যাওয়া হয়, সেই সময় বিজেপির মিছিলকে বাধা দেয় পুলিশ। সেখানে উপস্থিত ছিলেন সাউথের ডিসি আকাশ মাঘারিয়া। বিজেপি নেতা-কর্মীদের তো বটেই, এমনকি মহিলাদের সঙ্গেও হাতাহাতিতে জড়িয়ে পড়েন তিনি।

কমিশনকে লেখা চিঠিতে গেরুয়া শিবিরের তরফে জানানো হয়, গতকাল সন্ধ্যায় বিজেপি প্রার্থী মানস সাহা যিনি ভোট পরবর্তী হিংসার স্বীকার, তাঁর মরদেহ নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে কালীঘাটে গিয়ে বিক্ষোভ মিছিল করে বিজেপি। তাদের কথায়, সমস্ত করোনা বিধি মেনে শান্তিপূর্ণ ভাবেই এই মিছিল করছিল গেরুয়া শিবির।

কিন্তু হঠাৎই সেখানে একদল পুলিশ উপস্থিতহন, যাদের নেতৃত্ব দিচ্ছিলেন সাউথের ডিসি। পুলিশ এসে মিছিল ভঙ্গ করার চেষ্টা চালায়। এমনকি, বিজেপি নেতাদের ধাক্কা মেরে সরিয়ে দিতে থাকেন তারা। এর জেরে বচসায় জড়ান দু’পক্ষই। প্রতিবাদ জানাতে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার রাস্তার উপর বসে পড়লে তাঁকেও টেনে সেখান থেকে সরানো হয়।

শুধু তাই-ই মহিলাদের সঙ্গেও বচসায় জড়ান ডিসি। সেখানে কোনও মহিলা পুলিশ উপস্থিত ছিল না বলে দাবী বিজেপির। আশ্চর্যজনকভাবেই ডিসি আকাশ মাঘারিয়া ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের হাত ধরে টেনে তাঁকে সরানোর চেষ্টা করেন ও অন্যান্য মহিলাদের গায়েও হাত দিতে তাদের ধাক্কাধাক্কি করেন। এই ঘটনার প্রত্যক্ষ প্রমাণও রয়েছে বলে দাবী গেরুয়া শিবিরের।

প্রশাসনিক দায়িত্বে থাকা এক ব্যক্তির এই ধরণের আচরণের তীব্র প্রতিবাদ জানিয়েছেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল ও তাঁর দল। এই ঘটনা অত্যন্ত নিন্দনীয়। বিজেপির দাবী, এমন ঘটনা ঘটিয়ে ডিসি সাউথ আইপিসি ধারা অনুযায়ী ভারতীয় আইনের ১৬৬য়া, ৩৩৪, ৩৫৪, ৩৩৬, ৩৩৯, ৩৪৯, ৩৫০, ৩৫১, ৩৫৪, ও ৩৫৪(এ) (বি) ধারাকে লঙ্ঘন করেছেন। এই কারণে তাঁর বিরুদ্ধে কমিশনে নালিশ জানিয়ে চিঠি দিয়েছে বিজেপির প্রতিনিধি দল।

নির্বাচন কমিশনের কাছে বিজেপি প্রতিনিধিদলের আবেদন, ডিসি সাউথ আকাশ মাঘারিয়া ও কলকাতা পুলিশের অন্যান্য আধিকারিক যারা গতকাল ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, তাদের যাতে উপনির্বাচনের কাজে না রাখা হয় এবং এই আধিকারিকদের সাসপেন্ড করার আর্জিও জানানো হয়েছে বিজেপির তরফে।

You might also like
Comments
Loading...