ব্যাবসা, বাণিজ্য ও অর্থনীতি

প্রভূত ব্যবসায়িক উন্নতি বন্ধনের! চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে ২০৯ কোটি টাকা লাভ করল ব্যাঙ্ক

বিজ্ঞাপন

আজ, শুক্রবার চলতি ২০২২-২৩ অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করল বন্ধন ব্যাঙ্ক। অনুকূল কাজের পরিবেশের অবস্থার উন্নতির সঙ্গে সঙ্গে ব্যাঙ্ক তার প্রভূত ব্যবসায়িক উন্নতির ধারা অব্যাহত রাখতে পেরেছে এই ত্রৈমাসিকেও।

বিজ্ঞাপন

বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে ১৯.৫ শতাংশ বেড়ে ১৯৫২০০ কোটি টাকাতে দাঁড়িয়েছে। ভারতবর্ষের ৩৬টির মধ্যে ৩৪টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলে থাকা মোট ৫,৬৪৬টি ব্যাঙ্কিং আউটলেট ও শাখার মাধ্যমে ২.৭৭ কোটি গ্রাহককে পরিষেবা দেয় বন্ধন ব্যাঙ্ক। বর্তমানে বন্ধন ব্যাঙ্কের মোট কর্মী সংখ্যা ৬৪০০০ জন।  

বিজ্ঞাপন

বন্ধন ব্যাঙ্কের আমানতের পরিমান গত আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে ২১ শতাংশ বৃদ্ধি পেয়েছে বর্তমানে এই ব্যাঙ্কের মোট আমানতের পরিমান ৯৯,৩৬৫ কোটি টাকা। গত আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে ৭% শতাংশ বৃদ্ধি পেয়ে তা হয়েছে ৭৩,৬৬০ কোটি টাকা।

বিজ্ঞাপন

জানা গিয়েছে, গত অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকের তুলনায় কাসা (কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) ১১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। মোট আমানতের মধ্যে এখন কাসা অনুপাত হল ৪০.৮ শতাংশ। গত অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের তুলনায় চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমান ১৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে মোট প্রদত্ত ঋণের পরিমান ৯৫৮৩৫ কোটি টাকা।

বিজ্ঞাপন

ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের ক্ষেত্রে সিএআর এখন ১৯.৪% শতাংশ, যা নিয়ন্ত্রক নির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও শ্রী চন্দ্রশেখর ঘোষ বলেন, “চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিক ব্যাঙ্কের জন্য ভালো কেটেছে, গত অর্থবর্ষের সমকালের তুলনায় এবার বন্ধন ব্যাঙ্ক এর প্রভূত ব্যবসায়িক বৃদ্ধি হয়েছে। আমাদের ডিস্ট্রিবিউশন ও প্রোডাক্ট পোর্টফোলিও বৃদ্ধির সাথে সাথে সকল দেশবাসীকে ব্যাঙ্কিং পরিষেবা পৌঁছে দিতেও আমরা সমর্থ। আমরা কোটি কোটি দেশবাসীর বিশ্বাস অর্জন করতে পেরে ভাগ্যবান এবং আমরা তাঁদের সেবায় নিযুক্ত থাকব”।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading